বিজ্ঞাপন

‘নেতাগিরি করতে হলে দেশে আসতে বলেন, কোর্ট ফেস করতে বলেন’

June 18, 2019 | 7:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সংসদ ভবন থেকে: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলেছেন বগুড়া-১ আসন থেকে নির্বাচিত আব্দুল মান্নান। দল চালাতে হলে তাকে লন্ডন থেকে দেশে ফিরিয়ে এনে আদালতের মুখোমুখি করানোর আহ্বানও জানিয়েছেন তিনি বিএনপির সংসদ সদস্যদের প্রতি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় এই সংসদ সদস্য এ আহ্বান জানান।

আরও পড়ুন- ‘জিয়া স্বাধীনতার ঘোষক— প্রমাণ দিতে পারলে পদত্যাগ করব’

দেশের বাইরে বসে দল চালানো যায় না— এমন মন্তব্য করে আব্দুল মান্নান বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে বসে আছেন, যার দুর্নীতির দায়ে সাজা হয়েছে। নেতাগিরি করতে হলে দেশে আসতে বলেন, কোর্টকে ফেস করতে বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, এরকম অভিযুক্ত ব্যক্তিদের দলের নেতা বানালে তাদের সেই দল চালানোর দিন শেষ হয়ে গেছে। সব বাদ দিয়ে ইতিবাচক রাজনীতিতে আসতে হবে।

সংরক্ষিত আসনের রুমিন ফারহানাসহ বিএনপির ছয় নেতা সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। তবে তারা এই সংসদকে অবৈধও বলে অভিহিত করেন। সে প্রসঙ্গ টেনে সরকার দলীয় এই সংসদ সদস্য প্রশ্ন রাখেন, সংসদ অবৈধ হলে সংসদে আইলেন কেন? আপনি বৈধ হলেন আর ফখরুল ইসলাম আলমগীর অবৈধ হলেন কিভাবে?

এর পেছনে তারেক রহমানের মনোনয়ন বাণিজ্য জড়িত বলে অভিযোগ করেন আব্দুল মান্নান। তিনি বলেন, আসলে তারেক রহমান ব্যবসাটা ঠিকমতো করতে পারেনি বলে এই ভরাডুবি। বগুড়ার উপনির্বাচনে তারেক রহমান ১০ কোটি টাকা নিয়ে সিরাজকে মনোনয়ন দিয়েছে।

বিজ্ঞাপন

খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিএনপির সংসদ সদস্যদের রাখা বক্তব্যের জবাবে বগুড়া-১ আসনের এই সংসদ সদস্য বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয় সংসদের না, রাজনীতির না; এটা দুর্নীতির বিষয়।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন