বিজ্ঞাপন

বুধবার ভিসির দেখা চায় বুয়েট শিক্ষার্থীরা

June 19, 2019 | 3:33 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আন্দোলন বুধবার (১৯ জুন) পঞ্চম দিনে গড়াবে। শিক্ষার্থীদের ১৬ দফা দাবি আদায়ের আন্দোলন মঙ্গলবার (১৮ জুন) বিকেলে চতুর্থ দিনের মতো শেষ হলেও উপাচার্যের (ভিসি) দেখা পাননি তারা। তাই বুধবার ভিসি সাইফুল ইসলামের দেখা চান আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বুয়েট শিক্ষার্থী আন্দোলনের নেতা হাসান সরোয়ার সৈকত বলেন, ‘চার দিন ধরে আমরা আন্দোলন করছি, কিন্তু ভিসির টিকির নাগালও পাওয়া যাচ্ছে না। আগামীকাল আমরা তাকে দেখতে চাই। আমাদের যৌক্তিক দাবিগুলো আলোচনার মাধ্যমে তাকে জানাতে চাই।’

এদিকে মঙ্গলবার বিকেলে চতুর্থ দিনের মতো শেষ হয় বুয়েট শিক্ষার্থীদের ১৬ দফা দাবি আদায়ের আন্দোলন। এদিন বিকেলে আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়, বুধবার প্লাকার্ড ও ফেস্টুন নিয়ে রাজপথে নামবে শিক্ষার্থীরা।

এর আগে মঙ্গলবার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের কার্যালয় ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে শহীদ মিনারের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে তারা শহীদ মিনারের সামনে থেকে সরে গিয়ে পলাশী হয়ে বকশীবাজার মোড়ের রাস্তা আটকে অবস্থান কর্মসূচি শুরু করে। এ সময় শিক্ষার্থীরা ভিসিবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। কিন্তু তাদের পক্ষ থেকে ভিসির পদত্যাগ দাবি করা হয়নি। তবে তারা স্লোগানে স্লোগানে নিজেদের দাবিগুলো তুলে ধরেন।

বিজ্ঞাপন

আন্দোলনে নেতৃত্ব দেওয়া সরোয়ার সৈকত বলেন, ‘এখন পর্যন্ত উপাচার্য আমাদের সঙ্গে দেখা করেননি। বিভিন্ন সময় তিনি আমাদের মানসিক টর্চার করেছেন। এখন তাকে যৌক্তিক আন্দোলনে খুঁজে পাওয়া যাচ্ছে না। এটা শিক্ষার্থীদের সঙ্গে অন্যায় আচরণ। দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। বুধবার আন্দোলন আরও কঠিন ও তীব্র হবে।

উল্লেখ্য, বুয়েটের শিক্ষার্থীরা ১৬ দফা দাবি আদায়ে শনিবার (১৫ জুন) থেকে আন্দোলন করে যাচ্ছেন।

সারাবাংলা/টিএস/পিটিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন