বিজ্ঞাপন

ইন্দোনেশিয়ায় অতিরিক্ত যাত্রী বোঝাই ফেরি ডুবে ১৫ জনের মৃত্যু

June 19, 2019 | 11:54 am

আন্তর্জাতিক ডেস্ক

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে যাত্রীবাহী ফেরি ডুবে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় উদ্ধার করা হয় আরও ৩১ জনকে, নিখোঁজ রয়েছেন ৪ জন। যাত্রী তালিকা অনুসারে জানা যায়, ফেরিটিতে মোট ৫০ জন আরোহী ছিলেন। তবে পুলিশের মতে, উত্তাল সমুদ্রে  ফেরিটি অতিরিক্ত যাত্রী পরিবহন করছিল। খবর জাকার্তা পোস্টের।

বিজ্ঞাপন

স্থানীয় সময় সোমবার (১৭ জুন) মাদুরা দ্বীপের কাছাকাছি স্থানে এই দুর্ঘটনা ঘটে। ইন্দোনেশিয়ার সংবাদ মাধ্যমগুলো বলছে, তালিকার বাইরেও ফেরিটিতে যাত্রী পরিবহনের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্রান্স বারাং মাঞ্জেরা জাকার্তা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে একটি ফেরি সোমবার মাদুরা দ্বীপের কাছাকাছি উত্তাল সমুদ্রে দুর্ঘটনার কবলে পড়ে। ৩২ ফুট লম্বা পুরনো ধাঁচে তৈরি ফেরিটি বড় বড় ঢেউয়ের কবলে পড়ে উল্টে যায়। সঙ্গে সঙ্গেই, স্থানীয় জেলেরা ঘটনাটি পুলিশকে জানায়।

ইন্দোনেশিয়ায় প্রায়ই ফেরি দুর্ঘটনা ঘটে। গত বছরেও সুমাত্রা দ্বীপে যাত্রীবাহী ফেরী ডুবে ১৬০ জন মারা যান। নৌ নিরাপত্তা ও নিয়মনীতির তোয়াক্কা না করেই ফেরিতে যাত্রীরা ভ্রমণ করায় ১৭ হাজার দ্বীপের এই দেশটিতে দুর্ঘটনা খুবই স্বাভাবিক হয়ে উঠেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন