বিজ্ঞাপন

বিএনপির স্থায়ী কমিটিতে জায়গা পেলেন সেলিমা ও টুকু

June 19, 2019 | 12:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে দলটির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে। এতে করে ১৯ সদস্য বিশিষ্ট জাতীয় স্থায়ী কমিটির শূন্য থাকা পাঁচটি পদের মধ্যে  দু’টি পূরণ হলো।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতীয় স্থায়ী কমিটির নতুন এই দুই সদস্যের নাম ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘২০১৬ সালে অনুষ্ঠিত ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর দুটি পদ শূন্য রেখেই জাতীয় স্থায়ী কমিটির নাম ঘোষণা করা হয়। সে দু’টি শূন্য পদে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে অন্তর্ভুক্ত করা হয়েছে।’

উল্লেখ্য, ২০১৬ সালের ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর দলের ১৯ সদস্য বিশিষ্ট স্থায়ী কমিটির ২টি পদ ফাঁকা রেখে ১৭টি পদ পূরণ করে স্থায়ী কমিটি ঘোষণা করা হয়। পদাধিকার বলে দলের চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্থায়ী কমিটির সদস্য।

বিজ্ঞাপন

বাকি ১৪ জনের মধ্যে ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, এমকে আনোয়ার, ড. মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বরচন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ।

এদের মধ্যে তরিকুল ইসলাম, এমকে আনোয়ার, আ স ম হান্নান শাহ প্রয়াত হয়েছেন। সালাহউদ্দিন আহমেদ আছেন ভারতের শিলংয়ে। অসুস্থতার কারণে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান দলীয় বৈঠকে খুব একটা আসেন না। ফলে মাঝে মধ্যেই স্থায়ী কমিটির বৈঠকে কোরাম সংকট দেখা যায়।

সারাবাংলা/এজেড/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন