বিজ্ঞাপন

শিল্পে বিনিয়োগে আমিরাতের কাছে আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

June 19, 2019 | 1:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মিহিরের সঙ্গে বৈঠকে কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগ এবং বাংলাদেশ থেকে ফল ও সবজি আমদানি করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার (১৯ জুনে) এক বার্তায় এই তথ্য জানিয়েছে। বার্তায় বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মিহিরের সম্মানে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে গতকাল মঙ্গলবার (১৮ জুনে) পররাষ্ট্র প্রতিমন্ত্রী এই আহ্বান জানান।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সংযুক্ত আরব আমিরাত সফরের আহ্বান জানানো হয় এবং সেসময় সে দেশের শীর্ষ বিনিয়োগকারীদের সঙ্গে এ বিষয়ে আলোচনার আয়োজন করা হবে বলে সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

বিজ্ঞাপন

মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতার বিভিন্ন বিষয়ে, বিশেষ করে কৃষি, পশুপালন, মৎস্য, কৃষি প্রক্রিয়াজাতকরণসহ খাদ্য নিরাপত্তা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী খাদ্য উৎপাদন খাতে বাংলাদেশের সাফল্য তুলে ধরেন। উভয় প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ফেব্রুয়ারি মাসের সংযুক্ত আরব আমিরাত সফরকে একটি সফল সফর হিসেবে উল্লেখ করে সেসময়ে স্বাক্ষরিত বাংলাদেশে বিনিয়োগ বিষয়ক সমঝোতা চুক্তিগুলো বাস্তবায়নের ওপর জোর দেন।

এর আগে, সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মিহিরি গতকাল মঙ্গলবার (১৮ জুনে) একদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন