বিজ্ঞাপন

রাজধানীতে বড় কোনো অপরাধ নেই : ডিএমপি কমিশনার

June 19, 2019 | 4:11 pm

ঢাকা: রাজধানীতে বড় কোনো অপরাধ নেই বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, রাজধানীতে বড় অপরাধ প্রবণতা কমেছে শুধু আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারীর কারণে। নগরবাসী জানমালের নিরাপত্তায় জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সদস্যরা করে যাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাসের সেবার মান উন্নয়নে মতবিনিময় সভায় এসব মন্তব্য করেন আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, ‘আইন মানব, শৃংখলা আনব’ বলে প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা রয়েছে। সিটি করপোরেশন, পুলিশ ও সেক্টর ভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব।

এছাড়া সেক্টর ভিত্তিক রিকশার রং করে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবে- সে নির্দেশনা থাকবে। তবে প্রয়োজনের অতিরিক্ত রিকশা সড়ক থেকে অপসারণ করা হবে বলে জানান ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

ইজিবাইক সম্পর্কে কমিশনার বলেন, ডাইরেক্ট স্টপ করুন, কোথায় চলবে আমি জানিনা, আমার ডিএমপিতে চলবে না। লেগুনা স্ট্যান্ড সরিয়ে আরও ভিতরে নেওয়া হবে। অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গাতে বিউটি পার্লার, দোকানপাট  করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ফুটপাত দখল মুক্ত রাখতে কমিশনার বলেন, সিটির সহযোগিতা ও সেক্টর ভিত্তিক কল্যাণ সমতির সহযোগিতা নিয়ে ফুটপাত মুক্ত করতে সহজ হবে। এজন্য তাদের আন্তরিক সহযোগিতা দরকার।

মতবিনিময় সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামকে অনুরোধ করে কমিশনার বলেন, আপনার কাছে আমার অনুরোধ অবৈধ  পার্কিয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

বিজ্ঞাপন

নাগরিক তথ্য সংগ্রহ সম্পর্কে তিনি বলেন, এই পরিকল্পনা প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। নাগরিক তথ্য সেবার বাইরে কোন বাড়ি যেন বাদ না পড়ে। ঘরে ঘরে দোকানে দোকানে সবখানে গিয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ।

সারাবাংলা/এসএইচ/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন