বিজ্ঞাপন

বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন ধাওয়ান

June 19, 2019 | 6:27 pm

বিশ্বকাপ ডেস্ক

আঙ্গুলের চোটের কারণে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানকে নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। হাতের এই চোটে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে চলে গিয়েছিলেন ধাওয়ান। এবার পুরো টুর্নামেন্টেই ছিটকে গেলেন ভারতীয় এই ওপেনার। তার জায়গায় ভারতীয় বিশ্বকাপ স্কোয়াডে ঢুকলেন রিশব পান্ত।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে গত ৯ জুন কেনিংটন ওভালে সেঞ্চুরি করার পথে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন টিম ইন্ডিয়ার বাঁহাতি এই ওপেনার। চিকিৎসকরা তাকে অন্তত ২১ দিন বিশ্রাম দেওয়ার পরামর্শ দেন। কিন্তু চোট থেকে পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে ধাওয়ানের। টিম ইন্ডিয়া তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে না চাওয়ায় পুরো বিশ্বকাপের আসরেই এখন দর্শক হয়ে থাকবেন তিনি।

ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে নামতে পারেননি ধাওয়ান। বাঁ-হাতের বুড়ো আঙুলে হেয়ারলাইন ফ্র্যাকচার ধরা পড়ে।

ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই কোল্টার নাইলের লাফিয়ে ওঠা বল ধাওয়ানের হাতে আঘাত করে। প্রাথমিক চিকিতসা নিয়ে সেঞ্চুরি করেন তিনি। ১০৯ বলে ১১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। যেখানে ছিল ১৬টি চারের মার। পরে অবশ্য ফিল্ডিং করতে নামেননি ধাওয়ান। তার পরিবর্তে অস্ট্রেলিয়া ম্যাচে পুরো ৫০ ওভার ফিল্ডিং করেন রবীন্দ্র জাদেজা। সাউদাম্পটনে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ রান করেছিলেন ধাওয়ান। দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন