বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

জন্মশহরে হচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর, থাকবে রূপালি গিটারও

জুন ১৯, ২০১৯ | ৭:৩৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জন্মশহর চট্টগ্রামের মাটিতে মায়ের পাশে ঘুমিয়ে আছেন রূপালি গিটারের জাদুকর খ্যাত আইয়ুব বাচ্চু। যে শহরে রূপালি গিটারের সুর তুলে রকস্টার হয়েছিলেন বাচ্চু, সেই শহরে তার স্মৃতি চির জাগরুক রাখার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

উদ্যোগটি হলো, আইয়ুব বাচ্চুর নামে একটি চত্বর হতে যাচ্ছে চট্টগ্রামে। সেই চত্বরে থাকবে রূপালি গিটারও।

‘আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’ শ্রোতার হৃদয়ে ঝড় তোলা এই গানের মতো করেই গত বছর (২০১৮) অক্টোবরে আকাশে উড়াল দেন আইয়ুব বাচ্চু। জানাজায় গিয়ে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন ঘোষণা দিয়েছিলেন, ব্যান্ডসংগীতের এই কিংবদন্তির স্মৃতি সংরক্ষণ করা হবে। নগরীর সৌন্দর্যবর্ধনের চলমান কার্যক্রমের আওতায় মেয়রের সেই প্রতিশ্রুতিও বাস্তবায়ন করা হচ্ছে।


আরও পড়ুন :  শিল্পকলায় সাধুসঙ্গ


চট্টগ্রাম নগরীর অন্যতম ব্যস্ত এলাকা প্রবর্তক মোড়। সেই মোড়েই হচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর। সেই চত্বরে বসানো হবে রূপালি গিটারের মতোই একটি সুদৃশ্য স্থাপনা, এমনটাই জানালেন স্থানীয় বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন।

বিজ্ঞাপন

কাউন্সিলর গিয়াস সারাবাংলাকে বলেন, ‘আমার এলাকায় মিড আইল্যান্ডের সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন মোড়গুলোর কাজে হাত দিয়েছি। প্রবর্তক মোড়ে মেয়র মহোদয়ের প্রতিশ্রুতি অনুযায়ী আইয়ুব বাচ্চু চত্বর করার উদ্যোগ নেওয়া হয়েছে। সিটি করপোরেশনের নগর পরিকল্পনা বিভাগ সেটার তত্ত্বাবধান করছেন। কাজ করবে আর্ডিওস ইংক ও স্ক্রিপ্ট নামে একটি প্রতিষ্ঠান।’

প্রায় তিন কোটি টাকা ব্যয়ে এই কাজ সম্পন্ন হতে তিন মাসের মতো লাগবে বলে জানিয়েছেন কাউন্সিলর গিয়াস।

গত বছরের ১৯ অক্টোবর সকালে রাজধানীতে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আইয়ুব বাচ্চু। চট্টগ্রামে মায়ের কবরের পাশে সমাহিত করা হয় দেশের ব্যান্ড সংগীতের এই কিংবন্তিকে।

সারাবাংলা/আরডি/পিএ


আরও পড়ুন :

.   শাকিব খানের বিকল্প নেই। হবে? কবে…?

.   রোশন পরিবারের চাঞ্চল্যকর তথ্য ফাঁস

.   সাবেকের ভূমিকায় বর্তমান


আরও দেখুন ঃ  আমার জন্মই হয়েছে সঙ্গীতের জন্য: বাপ্পা মজুমদার [ভিডিও স্টোরি]

বিজ্ঞাপন
বিজ্ঞাপন