বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মন্ট্রিয়লে ১ সেপ্টেম্বর বাংলা মেলা, চলছে প্রস্তুতি

জুন ১৯, ২০১৯ | ৮:৩২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

কানাডার মন্ট্রিয়লে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হবে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা ‘বাংলা মেলা’। আগামী ১ সেপ্টেম্বরের মন্ট্রিয়লের হাওয়ার্ড পার্কের এই আয়োজনকে সামনে রেখে জোর প্রস্তুতি চলছে। মেলায় বাংলাদেশি বিভিন্ন পণ্য ও খাবারের সমারোহ ছাড়াও বাচ্চাদের জন্য থাকছে বিভিন্ন ধরনের রাইড।

বিজ্ঞাপন

মেলার আয়োজকরা বলছেন, বরাবরের মতো এবারও তারা মেলায় উপচে পড়া দর্শক উপস্থিতি প্রত্যাশা করছেন। সেই অনুযায়ী দর্শনার্থীদের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন তারা।

আয়োজকরা জানান, এ বছর ‘বাংলা মেলা’য় থাকবে শতাধিক স্টল। এসব স্টলে থাকবে বাংলাদেশি বুটিক, শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবিসহ বিভিন্ন ধরনের শোপিস। এছাড়া বাংলাদেশি ও কানাডিয়ান খাবারের সমারোহও থাকছে এই মেলায়।

এ বছর ‘বাংলা মেলা’য় থাকবেন স্বনামধন্য সাধক শিল্পী বাউল শফি মন্ডল ও কিংবদন্তী সংগীতশিল্পী আব্দুল আলীমের নূরজাহান আলীম। এরই মধ্যে শিল্পীদের ভিসা নিশ্চিত হয়েছে এবং তাদের বাংলা মেলার পক্ষ থেকে ‘Great Artist Award 2019’ দেওয়া হবে।

জানা গেছে, এবারই প্রথম কিউ আর কোডের মাধ্যমে মেলার সব তথ্য জানার ব্যবস্থা রাখা হয়েছে। কানাডার আইটি সংস্থা ‘রিগালো সিস্টেমস’ মেলার জন্য এই কিউ আর কোড ব্যবস্থা তৈরি করেছে।

বিজ্ঞাপন

আয়োজকরা বলেন, প্রবাসে বেড়ে ওঠা তরুণ বাংলাদেশিদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতেই এই মেলা আয়োজন করা হয়ে থাকে।

ছবি: ২০১৮ সালের বাংলা মেলা

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন