বিজ্ঞাপন

বুয়েটে আন্দোলন নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ছাত্রলীগের

June 19, 2019 | 10:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) চলমান ছাত্র আন্দোলন ইস্যুতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির দ্বারস্থ হয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এসময় ছাত্রলীগ নেতারা চলমান সমস্যার সমাধানে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। শিক্ষামন্ত্রীও সমস্যা সমাধানের আশ্বাস দেন ছাত্রনেতাদের।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) বিকেলে সচিবালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় ও বুয়েট শাখা ছাত্রলীগের নেতারা। শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভনও সারাবাংলাকে সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন- আজও বুয়েটে বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিক্ষামন্ত্রী দীপু মনি বুয়েটের যাবতীয় সমস্যা সমাধানের ছাত্রলীগ নেতাদের আশ্বস্ত করেছেন। তিনি আশ্বাস দিয়েছেন, যে সমস্যাগুলো শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে সমাধানযোগ্য, সেগুলো শিগগিরই সমাধান করা হবে। পাশাপাশি যে সমস্যাগুলো বুয়েট প্রশাসনের মাধ্যমে সমাধান করতে হবে, সে বিষয়েও শিক্ষা মন্ত্রণালয় তদারকি করবে।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, বুয়েটের বর্তমান সমস্যা সমাধান করতে শিক্ষা মন্ত্রণালয় বেশ আন্তরিক। আন্দোলনরত শিক্ষার্থীরা চাইলে আগামীকাল বৃহস্পতিবার (২০ জুন) শিক্ষামন্ত্রী নিজে বুয়েট ক্যাম্পাসে গিয়ে তাদের সঙ্গে কথা বলার ইচ্ছার কথা জানিয়েছেন।

এদিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র হাসান সারওয়ার সৈকত সারাবাংলাকে বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে ছাত্রলীগের বুয়েট ইস্যুতে কথা হওয়ার বিষয়টি সম্পর্কে আমরা এখনো কিছুই জানি না। তবে মন্ত্রণালয় বা প্রশাসনের কেউ যদি আমাদের সঙ্গে কথা বলতে চায়, আমাদের আপত্তি নেই। আমরা তাদের সঙ্গে সমস্যা সমাধানে আলোচনা করব।

বুয়েটের শিক্ষার্থীরা গত পাঁচ দিন ধরে ১৬ দফা দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। আন্দোলনের পঞ্চম দিন বুধবারও তারা উপাচার্যের কার্যালয়ে তালা দেন। তবে এখন পর্যন্ত উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের সাক্ষাৎ পাননি বুয়েট শিক্ষার্থীরা। তার কোনো প্রতিনিধিও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ১৬ দফা দাবি শুনতে আসেননি। এ পরিস্থিতিতে দুই দিনের বিরতি দিয়ে শিক্ষার্থীরা আগামী শনিবার (২১ জুন) থেকে ফের লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছেন বিকেলে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

বুধবার ভিসির দেখা চায় বুয়েট শিক্ষার্থীরা

১৬ দফা দাবিতে বুয়েট ভিসির কার্যালয়ে তালা

সারাবাংলা/টিএস/টিআর

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন