বিজ্ঞাপন

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির রেস্টুরেন্টে পচা মুরগি

June 20, 2019 | 5:18 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: খাদ্য ভেজালমুক্ত করতে যুদ্ধ ঘোষণার কথা বলেছেন হাইকোর্ট। অথচ সেই হাইকোর্টের আইনজীবী সমিতির রেস্টুরেন্টেই মিলেছে পচা মুরগি।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের উপরের তলায় স্থাপিত অলিম্পিয়া রেস্টেুরেন্টে এই পচা মুরগি পাওয়া যায়। দুর্গন্ধযুক্ত পচা মুরগি পাওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আইনজীবীরা। পরে রেস্টুরেন্টির মালিককে ২ লাখ টাকা জরিমানা এবং পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত রেস্টুরেন্টটি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার দুপুরে আইনজীবী কামাল তালুকদার তার অস্ট্রেলিয়ান এক বন্ধুকে নিয়ে অলিম্পিয়ায় খেতে যান। তখন তার বন্ধুর প্লেটে খাবারের সঙ্গে তেলাপোকা দেখতে পান। পরে আইনজীবী কামাল তালুকদার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কমিটির কাছে অভিযোগ করেন। তার এ অভিযোগের পর সমিতির ক্যান্টিন ম্যানেজমেন্ট কমিটি সরেজমিন পরিদর্শনে যান। এ সময় তারা রেস্টুরেন্টটির ফ্রিজ খুলে বস্তার মধ্যে পচা মুরগি দেখতে পান। বিষয়টি জানাজানি হলে আইনজীবীরা বিক্ষোভ করেন। পরে রেস্টুরেন্টিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

বারের ক্যান্টিন ম্যানেজমেন্ট কমিটির সদস্য শামীম সরদার ও চঞ্চল কুমার সারাবাংলাকে জানান, অলিম্পিয়ার চাইনিজ রেস্টুরেন্টে পচা মুরিগ পাওয়ায় সেটি বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী রোববার এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

এদিকে গত সোমবার (১৭ জুন) আইনজীবী সমিতির নীচ তলার আরেকটি ক্যান্টিন লাটিমীর পেঁয়াজুর মধ্যে আলপিন পাওয়ায় এক লাখ টাকা জরিমনা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আইনজীবী সারাবাংলাকে জানান, প্রায় ১০ হাজার আইনজীবীর বিশাল অঙ্গনে লাটিমী গ্রুপ ও অলিম্পিয়া নামে দুটি রেস্টুরেন্ট একচেটিয়া ব্যবসা করে যাচ্ছে। স্যাঁতসেঁতে রান্না ঘরে, কোনো ধরনের নিয়ম নীতির তোয়াক্কা না করেই তারা যা ইচ্ছা তাই করছে।

সারাবাংলা/এজেডকে/পিটিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন