বিজ্ঞাপন

কিংবদন্তি হেইডেনকে টপকানোর দ্বারপ্রান্তে সাকিব

June 20, 2019 | 3:37 pm

বিশ্বকাপ ডেস্ক

ব্যাট হাতে ইংল্যান্ড বিশ্বকাপে এখন পর্যন্ত সব থেকে উজ্জ্বল নক্ষত্রটি বাংলাদেশের সাকিব আল হাসান। এখন পর্যন্ত বিশ্বকাপে খেলা চার ম্যাচে দুইটি শতক এবং দুই অর্ধশতকে সাকিবের ঝুলিতে গেছে ৩৮৪ রান। উইন্ডিজের বিপক্ষে পূর্ণ করেছেন নিজের ওয়ানডে ক্যারিয়ার ৬ হাজার রান।

বিজ্ঞাপন

সাকিব নিজেকে প্রতিটি ম্যাচেই নিয়ে যান অনন্য এক উচ্চতায়। এবার সেই উচ্চতার সামনে দাঁড়িয়ে অস্ট্রেলিয়ান কিংবদন্তি উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাথিউ হেইডেন। হেইডেনকে সর্বকালে অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবেও ধরা হয়।

ম্যাথিউ হেইডেন অস্ট্রেলিয়ার হয়ে ১৬১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। আর ১৫৫ ইনিংসে নিজের নামের পাশে যোগ করেছেন ৬১৩৩ রান। ৪৩.৮০ ব্যাটিং গড়ে ১০ সেঞ্চুরির পাশাপাশি হেইডেনের আছে ৩৬টি অর্ধশতকও। এই কিংবদন্তির ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ১৮১।

অন্যদিকে লাল সবুজের জার্সি গায়ে সাকিব আল হাসান খেলেছেন ২০২টি ম্যাচ। ক্যারিয়ারের ১৯০ ইনিংসে সাকিবের নামের পাশে আছে ৬১০১ রান। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ১৩৪ রান। সাকিবের ব্যাটিং গড় ৩৭.৪২, সেই সাথে আছে ৯টি সেঞ্চুরি আর ৪৪টি অর্ধশতক।

বিজ্ঞাপন

এবার সাকিবের সামনে সুযোগ গ্রেট ম্যাথিউ হেইডেনকে ছাড়িয়ে যাওয়ার। হেইডেনের নিজ দেশ অস্ট্রেলিয়ার সাথেই বাংলাদেশের পরবর্তী ম্যাচ। এই ম্যাচে নিজের ২০৩তম ম্যাচে খেলতে নামবেন আর হেইডেনকে টপকাতে সাকিবের প্রয়োজন মাত্র ৩৩ রান। ৩২ রান করতে পারলে সাকিব স্পর্শ করবেন কিংবদন্তি এই ব্যাটসম্যানকে আর এক রান বেশি করতে পারলেই টপকে যাবেন এই অজিকে।

                                              পড়ুন: কেমন হবে টাইগার একাদশ?

অন্যদিকে আর এক কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার দ্বারপ্রান্তে আর এক টাইগার ব্যাটসম্যান তামিম ইকবাল। জিম্বাবুয়ের কিংবদন্তি ব্যাটসম্যান অ্যান্ডি ফ্লাওয়ারকে। বর্তমানে ৬৭৪৩ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তামিম আছেন ৪৭তম অবস্থানে। আর তার থেকে মাত্র ৪৩ রান বেশি নিয়ে ৪৬তম স্থানে আছেন অ্যান্ডি ফ্লাওয়ার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৪ রান করতে পারলেই ফ্লাওয়ারকে ছাড়িয়ে যাবেন তামিম।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বিশ্বকাপের পয়েন্ট টেবিল ও পারফরম্যান্স

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন