বিজ্ঞাপন

নটিংহ্যামে সেমির স্বপ্ন

June 20, 2019 | 4:35 pm

বিজ্ঞাপন

ইংল্যান্ডের অন্য শহরগুলোর মতো ক্রিকেট উন্মাদনায় কোনোভাবেই পিছিয়ে নেই নটিংহ্যাম। বরং একটু বেশিই। কেন বলছি? নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি শুরু হওয়ার সময় সকাল সাড়ে ১০টায়। কিন্তু টাইগার ভক্তরা আসতে শুরু করেন সকাল সাড়ে ৭টা থেকে। কেউ কেউ নাকি তারও আগে এসে টিকিট নিয়ে লাইনে দাঁড়িয়েছেন।

অথচ ওভাল, কার্ডিফ, বিস্ট্রল এমনকি টন্টনেও এত আগে দর্শকদের মাঠে আসতে দেখা যায়নি। এসেছেন ঠিকই কিন্তু সময়টা ছিল ম্যাচ শুরুর ঘণ্টা খানেক আগে, কেউ আবার দেড় ঘণ্টা হাতে রেখে।

তাহলে এখানে এত আগে কেন? প্রশ্ন ওঠাটা অস্বাভাবিক কিছু নয়। জানতে চাওয়া হয়েছিল, বাংলাদেশ-অস্ট্রেলিয়া রণ দেখতে আসা লাল সবুজের ভক্তদের কাছে। তাদের বক্তব্যের সারমর্ম হলো, যেহেতু এই ম্যাচটি জিতলেই বিশ্বকাপে বাংলাদেশের সেমি ফাইনাল স্বপ্ন অনেকটা এগিয়ে যাবে, তাই ম্যাচটিকে ঘিরে উন্মাদনা অন্যান্য ম্যাচের চাইতে অনেক বেশি।

বিজ্ঞাপন

ফয়সাল নামের এক প্রবাসী বাংলাদেশির প্রত্যাশা, টন্টনে উইন্ডিজদের বিপক্ষে মাশরাফিরা যে দাপুটে খেলা উপহার দিয়েছেন তা আজও অব্যাহত থাকবে। তবে দলটি যেহেতু ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, সেহেতু কাজটি সহজও হবে না।

তিনি আরও জানান, ‘আশা করছি ভালো একটি ম্যাচ হবে। শেষ ম্যাচে আমরা ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছি। এখানেও একই আশা করছি। আমরা ফাইট করবো। কিন্তু আপনাকে মনে রাখতে হবে দলটি অস্ট্রেলিয়া। কিন্তু তারপরেও আপনাকে ইতিবাচক ভাবতে হবে।’

তার সঙ্গে খেলা দেখেতে আসা তুহিন অবশ্য ভিন্ন মত পোষণ করলেন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া হলেও প্রিয় দলের জয়কে নিয়ে ভাবনার কোনো কারণই তিনি দেখছেন না, ‘অবশ্যই আমরা আজ জিতব। নেতিবাচক ভাবনার কোনো কারণ নেই। নিশ্চিতভাবেই আমরা সেমি ফাইনালে যাচ্ছি।’

বিজ্ঞাপন

তবে তাই হোক। অজি বধের মধ্য দিয়ে বিশ্বকাপে সেমির পথ সুগম করুক দুর্বার টাইগাররা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন