বিজ্ঞাপন

বাংলাদেশ এখন আণবিক শক্তির দেশ: আইনমন্ত্রী

June 20, 2019 | 10:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সারাবিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তিনি পদ্মা সেতু বানিয়েছেন, বাংলাদেশকে আণবিক শক্তির দেশ হিসেবে পরিচিত করিয়েছেন। তার সুযোগ্য নেতৃত্বে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। এ উন্নয়নের ধারা থেকে কেউ বাদ যাবে না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জুন) ভোলার চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে ব্রজগোপাল টাউন হলে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশের প্রথম কোন উপজেলা শহরে এই আদালত স্থাপন করা হলো।

আইন মন্ত্রী বলেন, প্রধানমন্ত্র শেখ হাসিনা জনগণের কথা বলেন। জনগণের কষ্ট বোঝেন। তিনি তেতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত সকল মানুষের মুখে হাসি ফোটাতে চান। ন্যায্য দাবি উপস্থাপন করা হলে তিনি কখনোই সেটা ফিরিয়ে দেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনে আমলের উন্নয়ন চিত্র তুলে ধরে আইনমন্ত্রী বলেন, যতদিন শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন ততদিন বাংলাদেশের মানুষের চিন্তা করতে হবে না। আপনারা শেখ হাসিনার প্রতি  এ আস্থা রাখতে পারেন।

বিজ্ঞাপন

আনিসুল হক বলেন, ২০০৫-৬ অর্থ বছরে যেখানে বাংলাদেশের জাতীয় বাজেট ছিলো ৬১ হাজার ৫৮ কোটি টাকা সেখানে ২০১৯-২০ অর্থ বছরে বাংলাদেশের জাতীয় বাজেটের আকার দাঁড়িয়েছে ৫ লাখ ২৩ হাজার কোটি টাকা।

স্বাধীনতার পর একটি কুচক্রী মহল বাংলাদেশের স্বাধীনতা প্রশ্নবিদ্ধ করেছিল। একজন মহাজ্ঞানী বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যা দিয়েছিলেন এবং এটাকে প্রতিষ্ঠিত করার জন্য বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। ২১ বছর বাঙালি জাতিকে দাবিয়ে রাখার চেষ্টা করা হয়েছিল। এরপর ১৯৯৬ সালে শেখ হাসিনা বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী হওয়ার মাধ্যমে বাংলাদেশের আকাশে নতুন সূর্যোদয় হয়।

সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে জ্যাকব বলেন, চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের কার্যক্রম চালু হওয়ায় এখানকার দরিদ্র মানুষের বছরে অতিরিক্ত ২৪ কোটি টাকার খরচ সাশ্রয় হয়েছে। কমেছে দুর্ভোগ।

বিজ্ঞাপন

সিনিয়র জেলা ও দায়রা জজ ফেরদাউস আহমেদের সভাপতিত্বে সুধী সমাবেশে অন্যদের মধ্যে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা আকতার, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মুজাম্মেল হক বক্তব্য দেন।

সারাবাংলা/এজেডকে/এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন