বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চাপের মধ্যে মুশফিকের সপ্তম, বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি

জুন ২১, ২০১৯ | ১২:১৩ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। অজি ব্যাটসম্যানদের ছুঁড়ে দেওয়া বিশাল টার্গেটেও ভেঙে পড়েনি টাইগাররা। চাপের মধ্যে থেকেই ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম। ৩৮২ রানের বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে তিন অঙ্ক স্পর্শ করেন মুশি।

চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন মিস্টার ডিপেন্ডেবল। নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৭৮ রান। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯, ইংল্যান্ডের বিপক্ষে ৪৪ আর আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছিলেন ১ রান।

নটিংহ্যামে শুরু থেকেই ব্যাট চালিয়ে টাইগারদের রানের চাকা সচল রাখেন মুশফিক। ইনিংসের ৪৯তম ওভারের শেষ বলে মিচেল স্টার্কের ফুলার ডেলিভারি ঠেলে দিয়ে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ৯৫ বলে তিন অঙ্কের দেখা পেতে মুশফিকের ব্যাট থেকে আসে ৯টি চার আর ১টি ছক্কা। ইনিংসের শেষ অবধি ব্যাট করে অপরাজিত ছিলেন। চার নম্বরে নামা মুশফিক ৯৭ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন।

অজিদের ছুঁড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৮ রানে হেরেছে বাংলাদেশ। জিততে হলে বিশ্বকাপে সর্বোচ্চ রান তাড়া করে জিততে হতো। তবে, নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ করেই হেরেছে টাইগাররা। অস্ট্রেলিয়াকে কাঁপিয়ে পরাজয়ের ম্যাচে বড় পাওয়া মুশফিকের অপরাজিত সেঞ্চুরি। বাংলাদেশ ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ৩৩৩ রান। আগের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল ৩৩০ রান, সেটি এই বিশ্বকাপের প্রথম ম্যাচে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন