বিজ্ঞাপন

তবুও সেমির সম্ভাবনা দেখছেন মাশরাফি

June 21, 2019 | 1:55 am

বিজ্ঞাপন

ওয়ানডে ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ রান এলো সত্যি, কিন্তু ম্যাচটি নিজেদের করে নিতে পারলেন না টাইগাররা। অস্ট্রেলিয়ার দেওয়া ৩৮২ রানের পাহাড় সমান লক্ষ্য ছুঁতে নেমে মুশফিকুর রহিম ( ৯৭ বলে ১০২) ও মাহমুদউল্লার (৫০ বলে ৬৯) ঝড়ো ব্যাটে সংগ্রহ দাঁড়ায় ৩৩৩। তাতে দিন শেষে ৪৮ রানের জয় ধরা দিল অজি শিবিরে।

বিশ্বকাপে এটি বাংলাদেশের তৃতীয় হার। ৬ ম্যাচ শেষে স্টিভ রোডস শিষ্যদের পয়েন্ট ৫। বাকি আর ৩টি ম্যাচ। কিন্তু পয়েন্ট টেবিলের যে সমীকরণ তাতে শেষ চারে যেতে বাকি তিনটি ম্যাচে জয়ের কোনো বিকল্পই নেই। শুধু জিতলেই যে হবে তা নয়, তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর দিকে। সহজ কথায় বললে, ভীষণ কঠিন।

ম্যাচ শেষে ট্রেন্ট ব্রিজের সংবাদ সম্মেলনে এসে টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজাও সে কথাই বললেন, ‘এখনো বলা যায় না। আপনি কখনোই জানেন না কী হবে। আমরা যেটা করতে পারি শেষ তিনটি ম্যাচে ভালো ক্রিকেট খেলতে পারি। অবশ্যই কঠিন। কিন্তু যদি ম্যাচ তিনটিতে জিততে পারি… এবং দেখতে হবে অন্যরা কী করে।’

বিজ্ঞাপন

অথচ গল্পটি হতে পারত অন্যরকম। ব্যক্তিগত ১০ রানে সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নারের ক্যাচটি যদি সাব্বির না ফেলতেন, শেষ ১০ ওভারে বোলাররা আরো চেক অ্যান্ড ব্যালান্স বল করতে পারতেন, নিশ্চয়ই অজিদের সংগ্রহ আরো কম হত। যা অবলীলায় টপকে যাওয়া সম্ভব হতো বলে মত টাইগার দলপতির।

মাশরাফি জানালেন, ‘উইকেটটা খুবই ভালো ছিল। যারা টস জিততো আগে ব্যাটিংই নিত। তবে আমরা কিছু সুযোগ হাতছাড়া করেছি। ফিফটি ফিফটি হলেও এগুলো নেওয়া উচিত ছিল। তাহলে হয়তো ম্যাচটা অন্যরকম হতে পারত। এই ধরনের ম্যাচে সুযোগগুলো নিতে হবে। ডেভিড ওয়ার্নার পরে আরও ১৫০ রান যোগ করেছে।’

‘তারপরেও আমরা ৪০ ওভার পর্যন্ত ঠিক ছিলাম। যদিও ওদের উইকেট পড়েনি। ওইখানে যদি আমরা ৭-৮ করে রান দিতে পারতাম উপকৃত হতাম। ওইখানে একটা সেট ব্যাটসম্যান আউট হওয়ার পর নতুন ব্যাটসম্যান এলে এত রান করতে পারত না। বেশি সময় ছিল না, যেহেতু তাদের শটস খেলতে হতো। সব মিলিয়ে মনে হয় অবশ্যই সুযোগগুলো নিতে হবে। তবে তারা ৬ ওভারে ১০০ রান করে ফেলেছে। এতেই সব শেষ।’ যোগ করেন বাংলাদেশ দলপতি।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন