শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সর্বোচ্চ বাউন্ডারিতে শীর্ষে সাকিব

জুন ২১, ২০১৯ | ৫:১৪ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

চলমান বিশ্বকাপে ব্যাট হাতে একের পর এক ম্যাচে ঝলক দেখিয়েই যাচ্ছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকা থেকে কেউ নামাতে পারছেন না। বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ১৬৬ রান করার পর তিনি সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে উঠেছেন। কিন্তু, এই তালিকায় দুইয়ে থাকা সাকিব শীর্ষেই আছেন বাউন্ডারি হাঁকানোতে।

৬ ম্যাচের ৬ ইনিংসে সর্বোচ্চ ৪৪৭ রান করে তালিকায় শীর্ষে ওয়ার্নার। এক নম্বরে থাকা সাকিব ৪২৫ রান করে এখন এই তালিকায় দুইয়ে। তিনে আছেন অস্ট্রেলিয়ার দলপতি অ্যারন ফিঞ্চ (৬ ম্যাচে ৩৯৬)। ওয়ার্নার আর ফিঞ্চের চেয়ে এক ম্যাচ কম খেলেছেন সাকিব। চারে থাকা ইংলিশ তারকা জো রুটের সংগ্রহ ৫ ম্যাচে ৩৬৭ রান আর পাঁচে থাকা ভারতীয় ওপেনার রোহিত শর্মা ৩ ম্যাচে করেছেন ৩১৯ রান।

সাকিবের উপরে থাকা ওয়ার্নারের ব্যাটিং গড় ৮৯.৪০ আর সাকিবের পরে থাকা ফিঞ্চের ব্যাটিং গড় ৬৬.০০। সেখানে সাকিবের ব্যাটিং গড় ১০৬.২৫। সাকিব-ওয়ার্নার দুজনই চলতি আসরে দুটি করে সেঞ্চুরি আর ফিফটি হাঁকিয়েছেন। সেখানে ফিঞ্চের নামের পাশে একটি সেঞ্চুরি আর তিনটি ফিফটি। জো রুট দুটি সেঞ্চুরি আর দুটি ফিফটির ইনিংস খেলেছেন। রোহিত শর্মা দুটি সেঞ্চুরি আর একটি ফিফটির দেখা পেয়েছেন।

বাউন্ডারি হাঁকানোয় সাকিবের থেকে উপরে আর কেউ নেই। সর্বোচ্চ ৪৭টি চারের পাশাপাশি সাকিবের ব্যাট থেকে এসেছে দুটি ছক্কা। ওভার বাউন্ডারি সহ মোট বাউন্ডারি ৪৯টি। ওয়ার্নার ৪০টি চারের পাশাপাশি ৬টি ছক্কা হাঁকান। ফিঞ্চ ৩৫টি চারের পাশাপাশি হাঁকিয়েছেন ১৬টি ওভার বাউন্ডারি। সর্বোচ্চ ২২টি ওভার বাউন্ডারি আছে ইংলিশ দলপতি ইয়ন মরগানের নামের পাশে। সাকিব যেখানে সর্বোচ্চ ৪৭টি চারের দেখা পেয়েছেন মরগান সেখানে ১০টি চারের দেখা পেয়েছেন। সব মিলিয়ে মরগানের বাউন্ডারির সংখ্যা ৫১টি, সাকিবের থেকে দুটি বেশি।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন