বিজ্ঞাপন

উরুগুয়েকে আটকে দিল জাপান

June 21, 2019 | 9:29 am

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকার এবারের আসরে অতিথি হিসেবে খেলার সুযোগ মিলেছে এশিয়ার চ্যাম্পিয়ন কাতার আর জাপানের। দুই দলই নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে যাচ্ছে। নিজেদের দ্বিতীয় ম্যাচেই শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে ২-২ গোলের ড্র করেছে জাপান।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম ম্যাচে বর্তমান কোপার চ্যাম্পিয়ন চিলির কাছে ৪-০ গোলের ব্যবধানে হেরেছিল। তবে দ্বিতীয় ম্যাচে এ যেন এক অন্য জাপান। ফিফার র‍্যাংকিংয়ে ২৮ নম্বরে থাকা দলটিরই অন্য এক রূপ দেখলো দক্ষিণ আমেরিকার ফুটবল সমর্থকেরা।

উরুগুয়ের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছে পুরো ম্যাচেই। ম্যাচের প্রথম গোলটিও আসে জাপানিজদের পা থেকেই। কোজি মাইওশির করা গোলে ম্যাচের ২৫ মিনিটেই এগিয়ে যায় সূর্যোদয়ের দেশটি।

তবে এর মিনিট সাতেক পরেই পেনাল্টি পায় উরুগুয়ে। পেনাল্টি স্পট থেকে বল জাড়ে জড়াতে ভুল করেননি লুইস সুয়ারেজ। প্রথমার্ধের খেলা ১-১ গোলের সমতায় শেষ হয়।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেও দমে যায়নি জাপানিরা। উরুগুয়ের মতো শক্তিশালী দলের বিপক্ষে লড়াই করেছে তারা। ৫৯ মিনিটে কোজি মাইওশির দ্বিতীয় গোলে আবারও এগিয়ে যায় জাপান। তবে ৬৬ ইনিটে হোসে হিমিনেজের অরা গোলে আবারও সমতায় ফেরে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের বাকি সময় আক্রমণ পাল্টা আক্রমণের মধ্য দিয়ে শেষ হয়। শেষ বাঁশি বাজলে দু’দলই পয়েন্ট ভাগাভাগি করে নেয়। ২ ম্যাচে এক জয় এবং এক ড্র নিয়ে গ্রুপ সি’র শীর্ষে অবস্থান করছে উরুগুয়ে। আর এক হার এবং এক ড্র নিয়ে তৃতীয় স্থানে আছে জাপান। শেষ ম্যাচে ইকুয়েডরকে হারাতে পারলে তৃতীয় দল হিসেবে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ থাকছে জাপানিজদের সামনে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন