বিজ্ঞাপন

প্রথম ছবি হয়ে গেলো তৃতীয় ছবি

June 21, 2019 | 12:37 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

তরুণ নির্মাতারা দায়িত্ব নিলেই বদলে যাবে বাংলা সিনেমার চেহারা। ক্রমেই মলিন হতে থাকা ইন্ডাস্ট্রিতে ফিরবে সতেজতা। চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই এমনটা মনে করেন। আর তাই অনেক তরুণ নির্মাতাই আগ্রহী হচ্ছেন সিনেমা নির্মাণে।

বিজ্ঞাপন

দীপংকর দীপন সেই তরুণ নির্মাতাদের একজন। প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’ সফল হওয়ার পর পাদপ্রদীপের আলোয় আসেন তিনি। তাকে ঘিরে বাড়তে থাকে প্রত্যাশা।

সেই প্রত্যাশা পূরণে দীপংকর দীপন আরও একটি নতুন ছবি নির্মাণের ঘোষণা দিলেন। ছবির নাম ‘ঢাকা ২০৪০’। এতে কেন্দ্রিয় তিন চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, বাপ্পী চৌধুরী ও নুসরাত ফারিয়া। আর একটি বিশেষ চরিত্রে হাজির হবেন এবিএম সুমন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জুন) ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয় ছবিটির সংবাদ সম্মেলন। এসময় উপস্থিত ছিলেন ছবির প্রধান চরিত্রের অভিনয়শিল্পী, পরিচালক দীপংকর দীপন, প্রযোজক সনেট কুমার সাহা।

এছাড়া উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান ও ডাকসু সাধারণ সম্পাদক গোলাম রব্বানীসহ আরও অনেকে।

এটি দীপংকর দীপনের তৃতীয় ছবি। ছবি সম্পর্কে তিনি বলেন, আমার এই সিনেমার (ঢাকা ২০৪০) গল্প একটু অন্যরকম। আগামী ২০৪০ সালের ঢাকা কেমন হবে? সেটাই এই সিনেমায় দেখানোর চেষ্টা করা হবে। অনেকে মনে করতে পারেন, এটা সায়েন্স ফিকশন ছবি। আসলে তা নয়। এটি একটি সামাজিক সিনেমা হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘ঢাকা ২০৪০’ ছবির পরিকল্পনা করি ‘ঢাকা অ্যাটাক’ ছবির আগে। কিন্তু তখন সেটা করা সম্ভব হয়নি। প্রথম ছবি এখন তৃতীয় ছবিতে পরিণত হয়েছে।’

এই ছবির অংশ হতে পেরে নুসরাত ইমরোজ তিশা পরিচালককে ধন্যবাদ জানান। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘এই ছবির মাধ্যমে সবাইকে সুন্দর একটি ছবি উপহার দিতে চাই। শুধু তাই নয়, এই কাজটি যেন বাংলাদেশের উন্নয়নে ভূমিকা পালন করতে পারে সেই প্রত্যাশাও করি।’

এদিকে এই ছবিতে অভিনয়ের জন্য বেশ কয়েকটি ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বাপ্পী চৌধুরী। তিনি বলেন, ‘আমি যখন ‘ঢাকা ২০৪০’ ছবির জন্য প্রস্তুতি নিচ্ছিলাম তখন বেশ কয়েকটি ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলো ফিরিয়ে দিয়েছি। কারণ, আমি সবসময় ভালো কাজ করতে চাই। যেসব কাজ দেখে মানুষ আমার প্রশংসা করবে। দীপংকর দীপনের এই ছবিটি আমার কাছে সেরকম ছবি মনে হয়েছে। আমি চেষ্টা করব, এই ছবিতে নিজেকে নতুনরূপে হাজির করতে।’

বিজ্ঞাপন

এসময় নুসরাত ফারিয়াও বাপ্পীর প্রশংসা করে বলেন, ‘বাপ্পী এই ছবির জন্য অনেক পরিশ্রম করেছেন। আমরা একই ব্যায়ামাগারে ব্যায়াম করেছি। তখন দেখেছি ও কতটা পরিশ্রম করেছে! আমার বিশ্বাস ‘ঢাকা ২০৪০’ সিনেমায় নতুন এক বাপ্পীকে দেখা যাবে।’

স্টুডিও এইট এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘ঢাকা ২০৪০’ ছবির শুটিং শুরু হবে শনিবার (২২ জুন) থেকে। এই ছবিতে কলকাতার কয়েকজন কলাকুশলী কাজ করবেন বলে জানিয়েছেন পরিচালক।

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/আরএসও/পিএ

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন