বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রয়াত শিল্পীদের স্মরণে চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগ

জুন ২২, ২০১৯ | ২:০৮ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলা চলচ্চিত্র তার যাত্রা শুরু করার পর অনেক শিল্পীর দেখা মিলেছে। যারা তাদের অনবদ্য অভিনয় দিয়ে দর্শক মন জয় করেছেন। সেই সব শিল্পীর কেউ কেউ বেঁচে আছেন। আবার কেউ কেউ মৃত্যুকে মেনে নিয়ে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। সময় গড়ানোর সাথে সাথে মানুষ সেই সময় অভিনয়শিল্পীদের অনেককেই ভুলে গেছেন। ভুলতে বসেছেন আরও অনেককে।

চলচ্চিত্রের এমন অনেক শিল্পী আছেন যারা বিভিন্ন বছরের জুন মাসে মারা গেছেন। জুন মাসে যাদের মৃত্যু হয়েছে সেইসব শিল্পীদের স্মরণ করতে স্মরণসভার আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। রোববার (২৩ জুন) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আর্টিস্ট স্টাডি কক্ষে তাদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠিতব্য স্মরণসভা প্রসঙ্গে সংগঠনটির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, চলচ্চিত্রের গুণীশিল্পী, যারা জুন মাসে মৃত্যুবরণ কয়েছেন তাদের আত্মার শান্তি কামনায় স্মরণসভার আয়োজন করেছি। আমাদের চলচ্চিত্রে তাদের ভূমিকা ভুলে যাবার নয়। তাদেরকে আমাদের সবসময় স্মরণ করা উচিত। সেজন্য এই আয়োজন। আমরা আমাদের শিল্পীদের অবদান কখনো ভুলব না। ভুলতে চাই না। তাই প্রতিমাসে নিয়মিত এরকম স্মরণসভার আয়োজন করতে চাই।

জুন মাসে যেসব শিল্পী প্রয়াত হয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য- শওকত আকবর, মাহাবুব হাসান গুই, রহিমা খালা, মায়া চৌধুরী, হাবিব শক্তি, মুসলিম, সিনিয়র কবিতা, এসএম মহিউদ্দিন, অমিতা বসু, এলিন, রানু দাস ও নাজমুল হুদা বাচ্চু।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন