বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

‘অলাতচক্র’ দিয়ে দেশের ছবিতে ফিরলেন জয়া

জুন ২৩, ২০১৯ | ১:৪৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

নতুন সিনেমায় শুটিং শুরু করলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ছবির নাম ‘অলাতচক্র’। রোববার (২৩ জুন) ময়মনসিংহে ছবির শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি।

‘অলাতচক্র’ ছবিটি ২০১৭-১৮ অর্থ বছরে সরকারি অনুদান পেয়েছে। ছবিটি পরিচালনা করছেন হাবিবুর রহমান হাবিব। কথাসাহিত্যিক আহমদ ছফা’র উপন্যাস অবলম্বনে ছবিটির চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই।

‘অলাতচক্র’ ছবিতে জয়া আহসানকে নেওয়ার ব্যাপারে নিজের ইচ্ছার কথা আগেই জানিয়েছিলেন পরিচালক। কিন্তু সিডিউল না মেলার কারণে ছবিতে জয়ার অভিনয় করার বিষয়টি অনিশ্চিত ছিল। তবে সব অনিশ্চয়তা কাটিয়ে ‘অলাতচক্র’ ছবির ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন জয়া আহসান।


আরও পড়ুন :  হাতে মেহেদি, সিঁথিতে সিঁদুর নিয়ে ফিরলেন নুসরাত


এই খবরটি দিয়ে ছবির পরিচালক হাবিবুর রহমান হাবিব সারাবাংলাকে বলেন, ‘জয়া আহসান ছবিটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। আজ (রোববার, ২৩ জুন) থেকেই তার শুটিং শুরু হচ্ছে।’

বিজ্ঞাপন

এই ছবির মাধ্যমে দীর্ঘদিন পর ক্যামেরার সামনে দাঁড়ালেন আহমেদ রুবেল। এখন পর্যন্ত তার অভিনীত শেষ সিনেমা মুক্তিপেয়েছে ২০১৪ সালে। কলকাতার সেই ছবিটির নাম ‘পারাপার’। ছবিটি বেশ সাড়া ফেললেও আহমেদ রুবেলকে আর পর্দায় খুঁজে পাওয়া যায়নি।

‘অলাতচক্র’ আহমদ ছফার উপন্যাস। মূলত লেখকের আত্মজীবনীমূলক উপন্যাস এটি। এই চলচ্চিত্রের মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মত চিত্রায়িত হচ্ছে ত্রিমাত্রিক পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। পরিচালকের দাবি মতে বাংলাদেশে বাংলা ভাষায় নির্মিতব্য এটিই প্রথম ত্রিমাত্রিক (থ্রিডি) ছবি।

এদিকে কলকাতায়ও সমান ব্যস্ত জয়া আহসান।  তার নতুন ছবি ‘বিনিসুতোয়’ এর শুটিং চলছে। সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবিতে জয়ার ডি-গ্ল্যাম লুক। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন ছবির পরিচালক অতনু ঘোষ।

এই ছবিতে কলকাতার অভিনেতা ঋতিক চক্রবর্তীর বিপরীতে অভিনয় করছেন জয়া। অভিনয়ের পাশাপাশি ছবির একটি গানে কণ্ঠও দেবেন তিনি।

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :  প্রথম দিনেই বাজিমাত করলো ‘কবির সিং’


বিজ্ঞাপন
বিজ্ঞাপন