বিজ্ঞাপন

উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় রেলওয়ের ২ তদন্ত কমিটি

June 24, 2019 | 10:25 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মৌলভীবাজারের কুলাউড়ায় যাত্রীবাহী উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে আলাদা দুইটি কমিটি গঠন করা হয়েছে। সোমবার (২৪ জুন) এসব কমিটি গঠন করা হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান জানান, রেলওয়ের প্রধান যান্ত্রিক প্রকৌশলী (সিএমই) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটি তদন্ত করে আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দেবে।

লাইনচ্যুত উপবন এক্সপ্রেস, নিহত ৫, আহত ২৫০

এছাড়া রেলওয়ে পূর্বাঞ্চলের পক্ষ থেকে আরেকটি কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ জানান, বিভাগীয় প্রধানদের নিয়ে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

কমিটিতে রয়েছেন, সিওপিএস সুজিত কুমার বিশ্বাস, রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল জলিল, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মিজানুর রহমান ও সিএসপিই মইনুল ইসলাম।

এছঅড়া বিকেলের মধ্যে ওই পথে রেল চলাচল স্বাভাবিক হবে জানিয়ে মিয়া জাহান বলেন, দুর্ঘটনার ফলে খালে পড়ে যাওয়া কোচ উদ্ধারে ক্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধারকাজ শেষ হলে এই পথে যান চলাচল স্বাভাবিক হবে। তবে ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা ও কালনী এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এর আগে সকালে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করে। উদ্ধারকাজ এখনও চলছে।

সারাবাংলা/এসএ/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন