সোমবার ১৪ অক্টোবর, ২০১৯ ইং , ২৯ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

হুতি বিদ্রোহীদের হামলায় সৌদিতে নিহত ১, বাংলাদেশিসহ আহত ২১

জুন ২৪, ২০১৯ | ২:২৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

সৌদি আরবের আভা বিমানবন্দরে হুতি বিদ্রোহীদের ড্রোন হামলায় একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২১ জন।

বিজ্ঞাপন

রোববার (২৩ জুন) এই হামলা চালানো হয় বলে সৌদি নিউজ এজেন্সির বরাত দিয়ে জানিয়েছে গালফ নিউজ।

হামলায় সিরিয়ার এক নাগরিকের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যে দুইজন বাংলাদেশি, চারজন ভারতীয়, দুইজন মিশরের ও ১৩ জন সৌদি আরবের নাগরিক।

ইয়েমেনের বিদ্রোহী আল হুতি ইরানের মদদপুষ্ট জঙ্গি সংগঠন হিসেবে পরিচিত। মার্কিন-ইরান উত্তেজনার সূত্র ধরে গত মাস থেকেই বিভিন্ন গুরুত্বপূর্ণ সৌদি স্থাপনায় ড্রোন হামলা এবং বিস্ফোরণের হুমকি দিয়ে আসছিল তারা।

বিজ্ঞাপন

এর আগে চলতি মাসের শুরুতেও এই বিমানবন্দর লক্ষ্য করে মিসাইল হামলা চালিয়েছিল হুতি বিদ্রোহীরা। সেসময় ২৬ বেসামরিক নাগরিক আহত হন।

হিউম্যান রাইটস ওয়াচ ওই হামলাকে যুদ্ধাপরাধ হিসেবে হিসেবে আখ্যা দিয়েছে। হুতি বিদ্রোহীদের এই ধরনের হামলা বন্ধ করতেও অনুরোধ জানিয়েছে তারা।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
যথাযথভাবে দায়িত্ব পালনে সরকারি কর্মকর্তাদের আহ্বান রাষ্ট্রপতিরভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন গাঙ্গুলি!নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে নব্য জেএমবির দুই সদস্য আটকরাবি ভিসি-প্রো ভিসি’র পদত্যাগের দাবিতে আচার্যকে খোলা চিঠিবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বৈঠক‘বিভাজন ভুলে দেশের জন্য এক হয়ে কাজ করার শপথ নিন’বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন শফিউল আলমচট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতার মৃত্যু১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলনস্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় মারধর-মামলা, জামিন পেলেন রহিম সব খবর...
বিজ্ঞাপন