বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

টস জিতে আফগানদের ফিল্ডিংয়ের সিদ্ধান্ত

জুন ২৪, ২০১৯ | ৩:১২ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের মহারণে সেমি ফাইনালের স্বপ্নে এগিয়ে চলা টাইগারদের প্রতিপক্ষ এবার আফগানিস্তান। টুর্নামেন্টের ৩১তম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান দলপতি গুলবাদিন নাইব। এই ম্যাচে সাব্বির রহমানের জায়গায় মোসাদ্দেক হোসেন এবং রুবেল হোসেনের জায়গায় এসেছেন সাইফুদ্দিন।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জুন) সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে নিজেদের সপ্তম ম্যাচে আফগানদের মুখোমুখি টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। গাজী টিভি ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

উইন্ডিজের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান তাড়া করে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। আর এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াইয়ে প্রশংসা মেলে বিশ্বজুড়ে। অন্যদিকে নিজেদের সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ১১ রানে হেরেছে আফগানরা।

দুই দলের অবস্থান:
আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে আফগানদের থেকে দুই ধাপ এগিয়ে অবস্থান করছে টাইগাররা। আইসিসির র‌্যাংকিংয়ে ৮৫ রেটিং পয়েন্ট নিয়ে ৮ম স্থানে আছে বাংলাদেশ। আর আর ৬২ রেটিং পয়েন্ট নিয়ে ১০ম স্থানে আছে আফগানিস্তান।

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা জয় দিয়ে। দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে শুভ সূচনা হয় টাইগারদের। তবে এরপর দুই ম্যাচেই হেরে বসে। আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়। নিজেদের পঞ্চম ম্যাচেই উইন্ডিজকে সর্বোচ্চ ৩২২ রান তাড়া করে হারিয়েছে টাইগাররা। আর অজিদের বিপক্ষে লড়াকু হারেও প্রশংসিত হয়েছে। ছয় ম্যাচ শেষে বাংলাদেশের মোট পয়েন্ট ৫ ম্যাচ। অন্যদিকে নিজেদের ছয় ম্যাচের ছয়টিতেই হার আফগানদের। অবস্থানও করছে পয়েন্ট টেবিলের একদম তলানিতে।

বিজ্ঞাপন

স্বাগতিক ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে হারতে হয়েছে টাইগারদের। কিউইদের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করে টাইগাররা হেরেছে মাত্র ২ উইকেটে আর ইংলিশদের বিপক্ষে ১০৬ রানের বিশাল পরাজয়। আর শেষ ম্যাচে অজিদের বিপক্ষে লড়াকু হার। দারুণ ফর্মে আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ভালো টাচে আছেন তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, লিটন, সৌম্যরা।

বিশ্বকাপে হেড টু হেড মোট ম্যাচ: ১টি, বাংলাদেশ জয়ী: ১টি। আফগানিস্তান জয়ী: ০টি। পরিত্যক্ত: ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ৭টি। বাংলাদেশ জয়ী: ৪টি। আফগানিস্তান জয়ী: ৩টি। ড্র: ০টি ম্যাচ। পরিত্যক্ত: ০টি।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

আফগানিস্তান একাদশ: গুলবাদিন নাইব (অধিনায়ক), ইকরাম আলী, রহমত শাহ, হাসমতউল্লাহ শহিদি, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব-উর-রহমান, নাজিবুল্লাহ জাদরান, আসগর আফগান, দৌলত জাদরান এবং সামিউল্লাহ শিনওয়ারি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন