বিজ্ঞাপন

সাকিবের ৪৫তম ফিফটি, চলতি বিশ্বকাপে পঞ্চম ফিফটি প্লাস

June 24, 2019 | 5:37 pm

বিশ্বকাপ ডেস্ক

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে আলো ছড়িয়েই যাচ্ছেন সাকিব আল হাসান। ২৮তম ওভারে আফগান স্পিনার মোহাম্মদ নবীর পঞ্চম ডেলিভারিতে সিঙ্গেল নিয়ে চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় ফিফটি হাঁকান সাকিব। তাতে বল খেলেন ৬৬টি। ব্যাক টু ব্যাক সেঞ্চুরিও আছে সাকিবের নামের পাশে।

বিজ্ঞাপন

এরই মধ্যে দ্বাদশ বিশ্বকাপের আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠেছেন। মাঝে ডেভিড ওয়ার্নারের কাছে জায়গা হারালেও আজ আফগানদের বিপক্ষে ব্যক্তিগত ২৩ রান করে আবারো সাকিব নিজের জায়গা ফিরিয়ে নিয়েছেন।

তাছাড়া, ব্যক্তিগত ৩৫ রান করে বিশ্বকাপের মঞ্চে প্রথম বাংলাদেশি আর ১৯তম সদস্য হিসেবে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

দৌলত জাদরানের করা ২১তম ওভারের শেষ বলে সিঙ্গেল রান নিয়ে সাকিব এই ম্যাচে ব্যক্তিগত ৩৫ রান করেই এই এলিট ক্লাবের সদস্য হন। আফগানদের বিপক্ষে মাঠে নামার আগে সাকিবের রান ছিল ৯৬৫। ৫ রান করে টপকে যান ৯৬৯ রান করা লঙ্কান কিংবদন্তি অর্জুনা রানাতুঙ্গাকে। ৬ রান করে টপকে যান ওয়েস্ট ইন্ডিজের গ্রেট শিব নারায়ন চন্দরপলকে (৯৭০)। অজি কিংবদন্তি স্টিভ ওয়াহ (৯৭৮) এবং ম্যাথু হেইডেনকে (৯৮৭) টপকে সাকিব বিশ্বকাপের ১ হাজারি ক্লাবের সদস্য হন।

বিজ্ঞাপন

সাকিবের নামের পাশে আছে টানা দুটি সেঞ্চুরির ইনিংস। ব্যাট হাতে সাকিব নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছিলেন ৭৫ রান। নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪, ইংল্যান্ডের বিপক্ষে ১২১, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪* আর অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিব করেছিলেন ৪১ রান।

আফগানদের বিপক্ষে সাকিব খেলতে নেমেছেন ২০৪তম ম্যাচ। ১৯২তম ইনিংসে ফিফটি করে ক্যারিয়ারে ৪৫তম ওয়ানডে ফিফটির দেখা পেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন