বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিমানের মধ্যে ঘুম ভেঙে ভয় পেলেন যাত্রী

জুন ২৪, ২০১৯ | ৭:১৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যাত্রা পথে বিমানের মধ্যে ঘুমিয়ে পড়েছিলেন টিফানি অ্যাডামস নামের এক যাত্রী। এয়ার কানাডার একটি বিমানে চড়ে তিনি যাচ্ছিলেন টরেন্টোতে। এক সময় প্রচণ্ড ঠাণ্ডায় ঘুম ভেঙে যায়। উঠে দেখেন চারিদিকে অন্ধকার, সহযাত্রীদের কেউ নেই। প্রথমে একটু ভয় পেলেও কিছুক্ষণের মধ্যেই তিনি ঘটনাটা বুঝতে পারেন।

ততক্ষণে বিমানটি টরোন্টো পেয়ারসন বিমানবন্দরে অবতরণের পর প্রয়োজনীয় সব কাজ শেষে চলে গেছেন বিমানের ক্রু, ও অন্যান্য যাত্রীরা। নিজের আসনে ঘুমাচ্ছিলেন টিফানি অ্যাডামস। উঠে দেখেন তখনো বাঁধা রয়েছে সিটবেল্ট।

এ বিষয়ে টিফানি অ্যাডামস জানান, ঘটনাটি ৯ জুনের। ঘুম থেকে উঠে যখন বুঝতে পারি বিমানটি তখনো রানওয়েতে পার্ক করা ছিল। পুরো বিষয়টি বুঝতে পেরে মোবাইল ফোন বের করে এক বান্ধবীকে অবস্থার কথা জানায়। কিন্তু কথা শেষ করার আগেই ফোনের চার্জ চলে যায়। হাতড়াতে হাতড়াতে ককপিটে পৌঁছায়। সেখানে থেকে একটি টর্চ লাইট খুঁজে নিয়ে লাইট মেরে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করি। হঠাৎ যাত্রীদের সুটকেস আনা-নেওয়া করা একটি গাড়ির চালক দেখে এগিয়ে আসেন।

এরমধ্যে টিফানি অ্যাডামসের বান্ধবী ডেনা ডেল বিমানবন্দরের কর্তৃপক্ষকে অবগত করেন। পরবর্তীতে তাকে বিমান থেকে উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

নিয়ম অনুসারে বিমান অবতরণের শেষে সকল যাত্রী বিমান ত্যাগের পর ভালো করে চেক করে তবেই বিমান কর্মীরা বের হবেন। এমন ঘটনায় হতবাক হয়েছেন বিমান বন্দর কর্তৃপক্ষও।

তবে এই ঘটনার সত্যতা স্বীকার করে এয়ার কানাডা জানিয়েছে, তারা বিষয়টি তদন্ত করছেন।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন