মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ইং , ৩০ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বেস্ট বোলিং ফিগারেও শীর্ষে সাকিব

জুন ২৫, ২০১৯ | ২:৫৩ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

ইংল্যান্ড-ওয়েলসে অনুষ্ঠিত দ্বাদশ বিশ্বকাপ যেন সাকিব আল হাসানের নিজের সেরাকে ছাড়িয়ে যাওয়ার একটি আয়োজন। ওয়ানডে ফরম্যাটের ম্যাচে বিশ্বের ১ নাম্বার অলরাউন্ডার স্থানে থাকা সাকিব ব্যাট ও বল হাতে সমানভাবে নিজের দক্ষতার পরিচয় দিয়ে যাচ্ছেন প্রথম ম্যাচ থেকেই।

বিজ্ঞাপন

দ্বাদশ বিশ্বকাপের ৩১টি ম্যাচ শেষে নিজের নামের পাশে যোগ করেছেন আরেকটি রেকর্ড। বল হাতে এখন পর্যন্ত ইনিংসের বেস্ট বোলিং ফিগারের রেকর্ডটিও নিজের করে নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

দ্বাদশ বিশ্বকাপের ৩১তম ম্যাচে সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে নিজেদের সপ্তম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। এই ম্যাচেই ব্যাট হাতে ৫১ রানের একটি ইনিংস খেলেন সাকিব। বল হাতে ১০ ওভারে ১টি মেডেনসহ ২৯ রান দিয়ে তুলে নেন আফগানিস্তানের ৫টি উইকেট। আউট করেন আফগানিস্তানের টপ অর্ডারের ব্যাটসম্যান গুলবাদিন নাইব, রহমত শাহ, আসগর আফগান, মোহাম্মদ নবী ও নাজিবুল্লাহ জাদরানকে।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া সাকিবের এই বোলিং ফিগার এখন পর্যন্ত দ্বাদশ বিশ্বকাপে অনুষ্ঠিত ৩১টি ম্যাচের পরে সেরা বোলিং পারফরম্যান্স।

বিজ্ঞাপন

আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের ম্যাচের আগ পর্যন্ত সেরা বোলিং পারফরম্যান্স ছিল মোহাম্মদ আমিরের। পাকিস্তানের এই পেসার ১২ জুন টন্টনে অনুষ্ঠিত অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ১০ ওভার বোলিং করে ২ মেডেনসহ ৩০ রান দিয়ে নেন ৫ উইকেট। এই তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার জেমস নিশাম। ৮ জুন টন্টনে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ১০ ওভারে ১ মেডেনসহ ৩১ রান দিয়ে তিনি নেন ৫ উইকেট। এছাড়াও এই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার গতি তারকা মিচেল স্টার্ক ৬ জুন নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০ ওভার বোলিং করে ১ মেডেনসহ ৪৬ রানের বিনিময়ে নেন ৫ উইকেট।

সব বোলিং ফিগার ছাড়িয়ে দ্বাদশ বিশ্বকাপে সেরা বোলিং ফিগারের রেকর্ডটি নিজের করে নিলেন সাকিব। টুর্নামেন্টে সাকিবের মোট উইকেট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০টি। বাংলাদেশের জার্সিতে সাইফউদ্দিন ও মোস্তাফিজও ১০টি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ২ জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে।

নিজেকে ছাড়িয়ে যাওয়ার বিশ্বকাপে সাকিব সেই দুই ম্যাচে নতুন রেকর্ড গড়ে বাংলাদেশের জন্য সফলতা বয়ে নিয়ে আসবেন এটাই এখন টাইগার ভক্তদের চাওয়া।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন