মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ইং , ৩০ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শীর্ষ দশ বোলারের তিনটিতেই টাইগাররা

জুন ২৫, ২০১৯ | ৪:২০ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

দ্বাদশ বিশ্বকাপ শুরুর আগে ক্রিকেট বোদ্ধারা বাংলাদেশের বোলিং লাইনআপকে ব্যাটিং শক্তির তুলনায় দুর্বল বলে দাবি করেছিল। কিন্তু এখন পর্যন্ত বিশ্বকাপে অনুষ্ঠিত ৩১ ম্যাচ শেষে শীর্ষ উইকেট শিকারির তালিকায় আছে টাইগারদের তিন প্রতিনিধি।

বিজ্ঞাপন

দ্বাদশ বিশ্বকাপের ৩১তম ম্যাচে সোমবার (২৪ জুন) সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে নিজেদের সপ্তম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। আফগানিস্তানকে ৬২ রানে হারিয়ে দেয় টাইগাররা। দলের পক্ষে ৫টি উইকেট নেন সাকিব আল হাসান, ২টি উইকেট নেন মোস্তাফিজ এবং একটি উইকেট নেন সাইফউদ্দিন। বিশ্বকাপে ৩১ ম্যাচ শেষে এই তিন টাইগার বোলার প্রত্যেকে ১০টি করে উইকেট নিয়ে স্থান করে নিয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারির শীর্ষ ১০ জনের তালিকায়।

দ্বাদশ বিশ্বকাপের গ্রুপ পর্বে অনুষ্ঠিত ৩১ ম্যাচ শেষে উইকেট শিকারির তালিকায় শীর্ষস্থানে আছেন যারা:

১. পাকিস্তানের মোহাম্মদ আমির ৫ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট।

বিজ্ঞাপন

২. ইংল্যান্ডের জোফরা আর্চার ৬ ম্যাচে শিকার করেছেন ১৫ উইকেট।

৩. অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৬ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট।

৪. নিউজিল্যান্ডের লুকি ফার্গুসন ৫ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন।

৫. ইংল্যান্ডের মার্ক উড ৫ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট।

৬. অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ৬ ম্যাচে শিকার করেছেন ১১ উইকেট।

৭. দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির ৭ ম্যাচ খেলে নিয়েছেন ১০ উইকেট।

৮. বাংলাদেশের সাইফউদ্দিন ৫ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন।

৯. বাংলাদেশের সাকিব আল হাসান ৬ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন।

১০. বাংলাদেশের মোস্তাফিজ ৬ ম্যাচ খেলে শিকার করেছেন ১০ উইকেট।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে ২ জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই বিশ্বকাপে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে। এই দুই ম্যাচের উপরে নির্ভর করছে বাংলাদেশের সেমি ফাইনালের ভবিষ্যৎ। টাইগার ভক্তরা এই দুই ম্যাচে চাইবেন সর্বোচ্চ পারফরম্যান্স। ঠিক একইভাবে বাংলাদেশের বোলাররাও নিশ্চয়ই চাইবেন নিজেদের সর্বোচ্চ উজাড় করে মাঠে প্রতিপক্ষকে হারিয়ে সেমি ফাইনালে খেলার টিকিট নিশ্চিত করতে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন