শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আক্ষেপের মাঝেই মুশফিকের ১১ হাজার রান

জুন ২৫, ২০১৯ | ৪:২৭ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের ৩১তম ম্যাচে আফগানদের মুখোমুখি হয় বাংলাদেশ। বিশ্বমঞ্চে টানা দ্বিতীয় সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে থাকতে আউট হন মুশফিকুর রহিম। এর আগে বিশ্বকাপের মঞ্চে টানা দুটি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ (২০১৫) এবং সাকিব আল হাসান (২০১৯)। মুশফিক হতে পারতেন এই দুর্দান্ত কীর্তিতে তৃতীয় টাইগার ব্যাটসম্যান। আক্ষেপের মাঝেই আরেকটি কীর্তিতে নাম লিখিয়েছেন মুশি।

২১১ ওয়ানডে ম্যাচের ১৯৭তম ইনিংসে ব্যাট করতে নামেন ডানহাতি এই রানমেশিন। ৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর তার ক্যারিয়ারে যোগ হয় ১১ হাজার আন্তর্জাতিক রান। ওয়ানডেতে মুশফিকের রান ৫৮৮৫, টেস্টে ৪০০৬ আর টি-টোয়েন্টিতে ১১৩৮। সবমোট মুশফিকের আন্তর্জাতিক রান ১১ হাজার ২৯।

আফগানদের বিপক্ষে ৫৬ বলে ফিফটি পূর্ণ করেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিক। ৪৯তম ওভারে আউট হওয়ার আগে ১৪৮ মিনিট ক্রিজে থেকে করেন ৮৩ রান। তার ৮৭ বলে সাজানো ইনিংসে ছিল চারটি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগের ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন মুশি। আফগানদের বিপক্ষে আর ১৭টি রান করতে পারলেই সেটি হতো মুশফিকের ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি।

বিজ্ঞাপন

৩৭তম ওভারের দ্বিতীয় বলে দৌলত জাদরানকে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন মুশফিক। চলতি বিশ্বকাপে সেটি ছিল মুশফিকের দ্বিতীয় ফিফটি আর তৃতীয় ফিফটি প্লাস ইনিংস। ক্যারিয়ারের ৩৫তম ফিফটিকে অষ্টম সেঞ্চুরি বানাতে পারেননি।

চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন মিস্টার ডিপেন্ডেবল। নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৭৮ রান। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯, ইংল্যান্ডের বিপক্ষে ৪৪, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছিলেন ১ রান। আফগানদের বিপক্ষে করলেন ৮৩ রান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ছিল মহাকাব্যিক সেঞ্চুরি। অজিদের বিপক্ষে ৯৫ বলে তিন অঙ্কের দেখা পেতে মুশফিকের ব্যাট থেকে আসে ৯টি চার আর ১টি ছক্কা। ইনিংসের শেষ অবধি ব্যাট করে অপরাজিত ছিলেন। চার নম্বরে নামা মুশফিক ৯৭ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন