বিজ্ঞাপন

বাংলাদেশ একজনের উপর নির্ভর করে না: সাকিব

June 25, 2019 | 10:35 am

বিশ্বকাপ ডেস্ক

প্রথমে ব্যাট হাতে এরপর বল হাতে একাই বাংলাদেশের জয়ের ভিত্তি গড়ে দিয়েছেন সাথে একাই বাংলাদেশকে জিতিয়েছেন। তারপরেও জয়ের কৃতিত্ব নিচ্ছেন একা। সাকিব আল হাসান বাংলাদেশের সেরা তো বটেই, বিশ্বকাপের সেরা পারফর্মারও তিনি।

বিজ্ঞাপন

ব্যাট হাতে আফগানদের বিপক্ষে ৫১ রান আর এতেই উঠে এসেছেন কিংবদন্তিদের কাতারে। বিশ্বকাপের মূল পর্বে ব্যাট হাতে ১ হাজার রান পূর্ণ করেছেন যখন নামের পাশে ৩৫ রান উঠেছিল। বর্তমানে খেলা ক্রিকেটারদের মধ্যে তার সামনে আছেন কেবল ক্রিস গেইল। আর এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক কিন্তু এই সাকিবই।

ব্যাট হাতে দলের প্রয়োজনের মুহূর্তে উজ্জ্বল। আর তারপর বল হাতেও দলের জয়ে সব থেকে বড় ভূমিকাটাও তারই রাখা। ১০ ওভার বল করে ১ মেইডেন আর ২৯ রান দিয়ে ৫ উইকেট নামের পাশে। আর এতেই সব গ্রেটদের ছাড়িয়ে সবার ওপরে সাকিব। বিশ্বকাপে ১ হাজার রান আর ৩০ এর অধিক উইকেট নেই কোনো অলরাউন্ডারেরই।

তবে এসব কিছুর পরেও দলের জয়ের কৃতিত্ব একা গ্রহণ করতে নারাজ সাকিব। বলেছেন, ‘বাংলাদেশ এখন আর নির্দিষ্ট একজন ক্রিকেটারের উপর নির্ভর করে ম্যাচ জেতে না। সবার সম্মিলিত অবদানে এখন আমরা ম্যাচ জিতি।’

বিজ্ঞাপন

সাকিব আরও বলেন, ‘এমন উইকেটে দলগত পারফরম্যান্সই দলকে জেতায়। আর সেটাই আমরা করেছি। ব্যাটিংয়ে সবাই অল্প অল্প করে অবদান রেখেছি আর বোলিংয়েও চিত্রটা একই।’

তিনি আরও যোগ করেন, ‘হ্যা আমি দলের জন্য ভাল পারফর্ম করতে পারছি। কিন্তু জয়ের জন্য দলের সবার অবদানই গুরত্বপূর্ণ। বল হাতে মোস্তাফিজুর আর সাইফউদ্দিনও ১০টি করে উইকেট সংগ্রহ করেছে, যা আমাদের জয়ে বড় ভূমিকা রেখেছে।’

নিজেদের পরবর্তী দুই ম্যাচে ভারত এবং পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আর সেমিতে খেলতে হলে নিজেদের জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্যদের ফলাফলের উপরেও।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বিশ্বকাপে বিশ্ব কাঁপানো সাকিব

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন