বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশকে সাহায্য করতে পারবে অস্ট্রেলিয়া?

জুন ২৫, ২০১৯ | ২:০৪ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিতে ওঠার লড়াইটা জমজমাট হয়ে উঠেছে।  অংশগ্রহণকারী দশ দলের মধ্যে সেরা তিনে অবস্থান নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া আর ভারতের। চার নম্বরে আছে ইংল্যান্ড আর তাদের ঠিক পরের অবস্থান বসে ইংলিশদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বাংলাদেশ।

সেমির টিকিট নিশ্চিত করতে হলে নিজেদের শেষ দুই ম্যাচে ভারত এবং পাকিস্তানের বিপক্ষে জিততে হবে টাইগারদের। তবে কেবল নিজেদের শেষ দুই ম্যাচ জিতলেই হবে না। সাথে তাকিয়ে থাকতে হবে সেরা চারের দলগুলোর মধ্যকার ম্যাচগুলোর দিকেও।

তবে এক্ষেত্রে বাংলাদেশের সাহায্য করতে পারে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। মঙ্গলবার (২৪ জুন) ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মাঠে নামছে অজিরা। দু’বছর আগে ইংল্যান্ডের মাটিতেই অনুষ্ঠিত হওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়েও বাংলাদেশ তাকিয়ে ছিল অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের দিকে।

সেবার অস্ট্রেলিয়াকে ইংল্যান্ড হারিয়েছিল বলেই পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে পরের রাউন্ডে উৎরে গিয়েছিল টাইগাররা। বিশ্বকাপের ১২তম আসর বসেছে ইংল্যান্ডে। এবারও বাংলাদেশ তাকিয়ে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের দিকে। অস্ট্রেলিয়ার ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট। অন্যদিকে ইংলিশদের ৬ ম্যাচে ৪ জয়ে পয়েন্ট ৮।

বিজ্ঞাপন

তাই তো এই ম্যাচে ইংলিশরা হারলে বাংলাদেশের সমান ম্যাচ খেলে মাত্র দুই পয়েন্ট এগিয়ে থাকবে ইংলিশরা। আর এতেই সুযোগ মিলছে টাইগারদের। আর অস্ট্রেলিয়ার সামনে থাকছে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রতিশোধটা নেওয়ার।

চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচ ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার। সেই ম্যাচে অস্ট্রেলিয়া ইল্যান্ডকে হারাতে পারলে বাংলাদেশকে টপকে কোয়ার্টার নিশ্চিত হবে অজিদের। কিন্তু মাঝখানে বাংলাদেশের ত্রাতা হয়ে দাঁড়ালো ইংলিশরা। সে ম্যাচে বৃষ্টি আইনে অজিদের ৪০ রানে হারালো তারা।

আর গ্রুপ এ থেকে তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডকে পেছনে ফেলে কোয়ার্টারে পাড়ি জমালো বাংলাদেশ। ইংলিশদের কারণেই সেবার বাদ পড়েছিল অজিরা। আর এবার সুযোগ অজিদের হাতে। ইংলিশদের হারিয়ে বাংলাদেশকে সেমিতে যাওয়ার সুযোগ করে দেওয়ার আর দুই বছর আগের হারের প্রতিশোধটা নেওয়ার।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বাংলাদেশ একজনের উপর নির্ভর করে না: সাকিব

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন