বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

৪৫ জন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে স্মরণ করবে শিল্পকলা একাডেমি

জুন ২৫, ২০১৯ | ৫:১০ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

দেশের প্রয়াত ৪৫ সাংস্কৃতিক ব্যক্তিত্বকে স্মরণ করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ’ স্মরণানুষ্ঠানের সহযোগিতায় আছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। ২৪ জুন সন্ধ্যায় একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে বিশেষ এই ধারাবাহিক আয়োজনের উদ্বোধন করেন  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক ছিলেন সঙ্গীতজ্ঞ অধ্যাপক ড. আ ব ম নূরুল আনোয়ার, বাংলাদেশ থিয়েটার আর্কাইভের চেয়ারম্যান, নাট্য সমালোচক ও নাট্য অনুবাদক অধ্যাপক আবদুস সেলিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী জামাল আহমেদ, বিশিষ্ট সঙ্গীতশিল্পী জনাব কিরণ চন্দ্র রায়, আলোকচিত্র শিল্পী পাভেল রহমান, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান এবং চলচ্চিত্র সংসদ কর্মী ও আলোকচিত্রী মুনিরা মোরশেদ মুন্নী।


আরও পড়ুন :  নাটক, সিনেমা আর ওয়েব ধারাবাহিকের পার্থক্য কোথায়?


উদ্বোধনী দিনের শুরুতে ছিল জাতীয় সঙ্গীত পরিবেশন, প্রদীপ প্রজ্জ্বালন, প্রয়াত গুণীজনদের স্মৃতির প্রতি এক মিনিট নিরবতা পালন, প্রয়াত গুণীদের তালিকা এবং ছবি প্রদর্শন। এরপর ছিল অমর সুরস্রষ্টা শচীন দেব বর্মণের সৃষ্টিকর্ম নিয়ে আলোচনা, ভিডিও চিত্র প্রদর্শন এবং সাংস্কৃতিক পরিবেশনা।

বিজ্ঞাপন

আগামী ২৫ জুন থেকে ২ জুলাই পযর্ন্ত জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্ত্র মিলনায়তনে পয্যায়ক্রমে শিল্পীদের স্মরণ অনুষ্ঠানে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সারাবাংলা/পিএম


আরও পড়ুন :

.   গৃহকর্মীর অন্তিম যাত্রায় অমিতাভ-অভিষেক

.   মৃত্যুর পরও থেমে নেই মাইকেল জ্যাকসনের আয়

.   দায়িত্ব নিলো অভিনয়শিল্পী সংঘের নতুন কমিটি

.   বাগদানের পথে আলিয়া-রণবীর!

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন