বিজ্ঞাপন

ফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৮৫

June 25, 2019 | 7:08 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের ৩২তম ম্যাচে মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং স্বাগতিক ইংল্যান্ড। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে অজিরা তুলেছে ২৮৫ রান। অস্ট্রেলিয়ার দলপতি অ্যারন ফিঞ্চ চলতি বিশ্বকাপের দ্বিতীয় আর ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরির দেখা পান।

বিজ্ঞাপন

লর্ডসে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ১২৩ রান তোলেন অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। ৬১ বলে ৬টি বাউন্ডারিতে ৫৩ রান করে বিদায় নেন ওয়ার্নার। এরই মধ্যে দিয়ে সাকিবকে টপকে আবারো সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় উঠে আসেন ওয়ার্নার। ১১৬ বলে ১১টি চার আর দুটি ছক্কায় দলপতি ফিঞ্চ করেন ১০০ রান।

তিন নম্বরে নামা উসমান খাজা ২৯ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন। স্টিভ স্মিথ খেলেন ৩৮ রানের ইনিংস। তার ৩৪ বলে সাজানো ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারির মার। গ্লেন ম্যাক্সওয়েল ৮ বলে ১২ আর মার্কাস স্টয়নিস ১৫ বলে ৮ রান করেন। প্যাট কামিন্স ১ রানে ফেরেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি ২৭ বলে ৫টি চারের সাহায্যে করেন অপরাজিত ৩৮ রান। মিচেল স্টার্ক ৪ রানে অপরাজিত থাকেন।

ইংলিশ স্পিনার আদিল রশিদ ১০ ওভারে ৪৯ রান দিয়ে কোনো উইকেট পাননি। ১০ ওভারে ৪৬ রান দিয়ে দুটি উইকেট পান ক্রিস ওকস। জোফরা আর্চার ৯ ওভারে ৫৬ রান দিয়ে পান একটি উইকেট। ৯ ওভারে ৫৯ রান দিয়ে একটি উইকেট পান মার্ক উড। বেন স্টোকস ৬ ওভারে ২৯ রান খরচায় তুলে নেন একটি উইকেট। মঈন আলি ৬ ওভারে ৪২ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট।

বিজ্ঞাপন

৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে গতবারের রানার্সআপ নিউজিল্যান্ড। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ভারত ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তিনে, স্বাগতিক ইংল্যান্ড ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে। বাংলাদেশ ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে উঠে এসেছে পাঁচ নম্বরে। ছয়ে নেমে যাওয়া শ্রীলঙ্কা ৬ ম্যাচে পেয়েছে ৬ পয়েন্ট। ৭ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সাতে পাকিস্তান। ৬ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আটে ওয়েস্ট ইন্ডিজ। ৭ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা ৯ নম্বরে। আর ৭ ম্যাচের সবকটিতে হেরে কোনো পয়েন্ট নেই আফগানিস্তানের। এরই মধ্যে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন