বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভারতের বুকে বাংলাদেশের ঝাণ্ডা উড়ালেন অভীক

জুন ২৫, ২০১৯ | ৮:৪৪ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: প্রথম ক্রীড়াবিদ হিসেবে কোনও আন্তর্জাতিক মোটরস্পোর্টস ইভেন্ট জিতেছেন বাংলাদেশের অভীক আনোয়ার। ভারতের মাটিতে চ্যাম্পিয়ন হয়ে লাল-সবুজ পতাকার ঝাণ্ডা উড়িয়েছেন দেশ সেরা মোটরস্পোর্টস এই ক্রীড়াবিদ।

বিজ্ঞাপন

ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক মোটরস্পোর্টস ইভেন্ট ‘ভক্সওয়াগেন অ্যামিও কাপের ২০১৯: রেস টু’ জিতেছেন অভীক। এই ইভেন্টে প্রথম রানার্স আপ হওয়া ক্রীড়াবিদও বাংলাদেশি। তার নাম আয়মান সাদাত। ভারতের ভিরাজ ঝালাকে টপকে রেস টু’য়ের প্রথম দুটি শীর্ষ পদক পেয়েছে বাংলাদেশ।

ভারতের মাটিতে আন্তর্জাতিক কোনও টুর্নামেন্টে বাংলাদেশের এমন অর্জনে অভিভূত দেশটির ভল্সওয়েগেন মোটরস্পোর্টসের প্রধান শ্রীষ ভিস্সা, ‘রেস টু ইভেন্ট অনেক কঠিন। কারণ এই ইভেন্টের নিয়মকানুন অনেক কঠিন। এর মধ্যে প্রতিযোগিরা দুর্দান্ত পারফর্মেন্স করেছে। বিশেষ করে বাংলাদেশের দু’জন প্রথম দুটি পদক নিশ্চিত করেছে যা আমাকে অভিভূত করেছে।’

বিজ্ঞাপন

এমন অর্জনে আনন্দিত প্রথম আন্তর্জাতিক শিরোপা জয়ী অভীক আনোয়ার। তিনি সারাবাংলাকে বলেন, ‘এ অর্জন আসলেই গর্বের। বাংলাদেশের জন্য গর্বের। আমার বাবার একটা কষ্ট ছিল আমি কিছু করবো। বাবার জন্য সেটা করতে পেরে ভালো লাগছে। দেশের জন্য কিছু করতে পেরে ভাল লাগছে। তাছাড়া দেশের ক্রীড়াপ্রেমি প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) জন্য এটা করতে পেরে গর্ব লাগছে।’

ভেন্যু সংকট আর কোচিং সুবিধার ঘাটতির কারণে এই খেলাটি যদিও দেশে অতটা জনপ্রিয় নয়। এর মধ্যেও অনেক তরুণ কার লড়াইয়ের খেলাটিতে ঝুঁকছে। বাংলাদেশের র‌্যালি ক্রস চ্যাম্পিয়নশিপের শিরোপা তিনবার ঘরে তুলেছেন অভীক আনোয়ার।

তার এমন কীর্তিতে বন্ধু ক্রিকেটার তামিম ইকবালও অভীককে অভিনন্দন জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

https://www.facebook.com/TamimOfficial/posts/2540846349260527

সারাবাংলা/জেএইচ

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন