বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

খুলনা শিশু হাসপাতালের জন্য প্রধানমন্ত্রীর ১৫ কোটি টাকার অনুদান

জুন ২৫, ২০১৯ | ৯:৩৫ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা:  চিকিৎসা সেবা ও মান উন্নয়নের লক্ষ্যে খুলনা শিশু হাসপাতালের জন্য ১৫ কোটি টাকার আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় সরকারি বাসভবন গণভবনে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের হাতে অনুদানের এ চেক তুলে দেন তিনি।

প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে খুলনা শিশু হাসপাতালের চিকিৎসার মান অক্ষুন্ন রাখা, গরীব, দুঃস্থ ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া, চিকিৎসা সেবা বাড়ানো, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা দেওয়া এবং হাসপাতাল সুষ্ঠুভাবে পরিচালনা ও উন্নত করার লক্ষ্যে সিড মানি হিসাবে আর্থিক অনুদান দেওয়া হয়।

এছাড়াও আরও চারজনকে আর্থিক সহায়তার চেক দেওয়া হয় করেন। তাদের মধ্যে একজন বেগম আবিদা মোস্তফা অরিন। তার স্বামী ইমাম মোহাম্মদ শাদীদ সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার। তিনি জটিল প্যানক্রিয়াটাইটিস রোগে আক্রান্ত হয়ে বর্তমানে সিঙ্গাপুরে চিকিৎসাধাীন রয়েছেন। তার চিকিৎসার জন্য স্ত্রী অরিনের হাতে ৫০লাখ টাকার আর্থিক সহায়তা দেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এছাড়া সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সগুনা গ্রামের আব্দুল মজিদ আকন্দকে ১০লাখ টাকার চেক হস্তান্তর করেন। তার ছেলে সজীব আলী পুলিশ কনস্টেবল ছিলেন। ২০১৮ সালের ১২অক্টোবর এক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। একই এলাকার মোছা. রুমা খাতুন। তার স্বামী মরহুম সজিব আলী পুলিশ কনস্টেবল ছিলেন। তিনিও ২০১৮ সালের ১২ অক্টোবর ২০১৮ সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তাঁর স্ত্রীকে দুই লাখ টাকার আর্থিক সহায়তা অনুদান দেওয়া হয়।

এর পাশাপাশি সাতক্ষীরা সদরের রসুলপুর গ্রামের মোছা. আফরোজা রহমানকে ২০ লাখ টাকার আর্থিক সহায়তার চেক দেন প্রধানমন্ত্রী। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বিএনপি কর্মীদের গুলিতে নিহত সাতক্ষীরার নওয়াপাড়া পৌরসভার নির্বাচিত কমিশনার আতিয়ার রহমানের স্ত্রীর হাতেও আর্থিক অনুদানের চেক তুলে দেন। তিনি ২০০২ সালের ১৫মার্চ বিএনপির কর্মীরা তার স্বামীকে গুলি করে হত্যা করে।

অর্থসহায়তার চেক দেওয়ার সময় অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজামান খান কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ হেলালউদ্দীন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন