শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

তিউনিসিয়া থেকে ফিরলেন আরও ১৫ বাংলাদেশি

জুন ২৫, ২০১৯ | ১০:৪০ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তিউনিসিয়া থেকে ফিরেছেন আরও ১৫ বাংলাদেশি। মঙ্গলবার ( ২৫ জুন) বিকেলে সোয়া ৫টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে তারা দেশে ফেরেন।

বেসরকা‌রি সংস্থা ব্র্যা‌কের‌ অভিবাসন কর্মসূচির প্রধান শ‌রিফুল হাসান সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন।

এর আগে দ্বিতীয় দফায় তিন সপ্তাহ তিউনিসিয়ার সাগরে ভে‌সে থাকার পরে গত ২১ জুন (শুক্রবার) বিকেল সোয়া ৫টায় ১৭ জন দেশে ফেরেন।

রেড‌ক্রি‌সেন্টের বরাত দিয়ে আন্তর্জা‌তিক বি‌ভিন্ন গণমাধ্যম বল‌ছে, প্রায় তিন সপ্তাহ ধরে তিউনিসিয়ার সাগরে এক‌টি নৌকায় ভাস‌ছি‌লেন ৭৫ জন অভিবাসন প্রত্যাশী, যাদের ম‌ধ্যে ৬৪ জনই বাংলাদেশি। নৌকাটি তিউনিসিয়ার উপকূলের কাছাকাছি পৌঁছালেও কর্তৃপক্ষ তীরে নামার অনুমতি দেয়নি।

বিজ্ঞাপন

তিউনিসিয়া কর্তৃপক্ষ জানায়, তাদের শরণার্থী কেন্দ্রে নতুন করে কাউকে জায়গা দেওয়া সম্ভব না। ফলে ওই নৌকাটি উপকূলীয় জারজিস শহর থেকে ২৫ কিলোমিটার দূরে সাগ‌রে ভাস‌তে থাকে।

লি‌বিয়ায় বাংলা‌দেশ দূতাবাস সূত্র জানায়, আটকে পড়া বাংলাদেশিরা দেশে ফিরে যাবেন- দূতাবাসের পক্ষ থেকে তিউনিসিয়ার কর্তৃপক্ষকে এমন নিশ্চয়তা দেওয়ার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গত ১৮ জুন সন্ধ্যায় জারজিস বন্দরে তাদের নামার অনুমতি দেওয়া হয়। তবে তারা থাকার অনুমতি দেয়নি। কঠোর নজরদারিতে তাদের রেড ক্রিসেন্ট ও আইওএম পরিচালিত শেল্টার হাউজে রাখার ব্যবস্থা করা হয়।

সংশ্লিষ্ট সংবাদ
দ্বিতীয় দফায় তিউনিসিয়া থেকে বিকেলে ফিরছেন ১৭ বাংলাদেশি

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন