সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘নো ব্রেক্সিট’ এড়াতে প্রয়োজন বিশ্বাসযোগ্য প্রধানমন্ত্রী: হান্ট

জুন ২৬, ২০১৯ | ৪:২৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টির দলনেতা ও একইসঙ্গে প্রধানমন্ত্রী প্রার্থী জেরেমি হান্ট বলেছেন, পরবর্তী প্রধানমন্ত্রীকে বিশ্বাসযোগ্য হতে হবে। নতুবা একটি সাধারণ নির্বাচনের আয়োজন করতে হতে পারে। এছাড়া ঝুঁকি রয়েছে ব্রেক্সিট অকার্যকর বা ‘নো ব্রেক্সিটের’। খবর বিবিসির।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যের এই পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, নতুন ব্রেক্সিট চুক্তি নিয়ে আলোচনার ক্ষেত্রে গুরুত্ব পাবে নতুন প্রধানমন্ত্রীর ব্যক্তিত্ব। হান্ট বলেন, আমি মনে করি ব্রেক্সিট চুক্তি বাস্তবায়নে আমি বিশ্বাসযোগ্য।

হান্ট আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে অধিকতর ভালো চুক্তির সম্ভাবনা না থাকলে চুক্তিহীন ব্রেক্সিট কার্যকর করতে তিনি প্রস্তুত।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন ও জেরেমি হান্ট প্রধানমন্ত্রী টেরিজা’র উত্তরসূরী হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের দুজনের মধ্যে কনজারভেটিভ পার্টির সদস্যরা কাকে বেছে নিতে পারে এ বিষয়েও নিজের মন্তব্য জানিয়েছেন হান্ট।

বিজ্ঞাপন

হান্ট বলেন, এটা নির্ভর করবে ব্রাসেলসে গিয়ে যুক্তি বাস্তবায়নের জন্য কার ওপর বিশ্বাস রাখা যাবে সে বিষয়ের ওপর। সে বিশ্বাস না থাকলে সেখানে আলোচনা হবে না। চুক্তি হবে না। যা হবে তা হলো একটি সাধারণ নির্বাচনের আয়োজন। যার ফলশ্রুতিতে হয়তো ব্রেক্সিটিই কার্যকর হবে না।

সারাবাংলা/ এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন