বিজ্ঞাপন

নওশাবার নির্দেশনায় পাপেট থিয়েটারের মঞ্চ নাটক

June 26, 2019 | 8:06 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রতিটি মানুষের মধ্যেই রয়েছে একজন শিল্পীর বসবাস। হোক সে শাররীক, মানসিকভাবে বিশেষ মানুষ। সামাজিক প্রতিবন্ধকতারসহ নানা বাঁধাও শিল্পীর শিল্প চর্চাকে থামিয়ে রাখতে পারে না।

বিজ্ঞাপন

তেমনি এক শিল্পী গোষ্টি পাপেট থিয়েটার। যারা কাজ করছেন এমন কিছু অদম্য প্রতিভাবান মানুষদের নিয়ে যাদেরকে শারীরিক প্রতিবন্ধীকতার মতো বড় বাঁধাও দমিয়ে রাখতে পারেনি।

পাপেট থিয়েটারের কর্মীরা হুইল চেয়ারে বসেই মঞ্চ মাতাতে আসছে আগামী ৬ জুলাই। ‘মুক্তি আলোয় আলোয়–আই অ্যাম দ্য লাইট; টুগেদার উই ক্যান’ শিরোনামের একটি নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে থিয়েটার সংগঠনটি।

বিজ্ঞাপন

পাপেট থিয়েটারের প্রযোজনায় ছায়ানট মিলনায়তনে সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে নাটকটি। বাস্কেটবল খেলোয়ার ‘রত্না’র আলোর পথে এগিয়ে যাওয়ার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে নাটকটি।

নাটকটি নির্দেশনা দিয়েছেন অভিনেত্রী নওশাবা। তিনি সারাবাংলাকে বলেন, ‘এই থিয়েটারে যারা যুক্ত আছে, তাদের সঙ্গে মঞ্চ চর্চা করার চেষ্টা করে আসছি অনেক দিন থেকেই। সেই চেষ্টার একটা প্রতিফলন এই নাটকটি।’

এর আগে নাটকটি মঞ্চস্থ হয়েছে ব্রিটিশ কাউন্সিল আয়োজিত ‘ওয়াও ফেস্টিভাল’এ। নাটকটি পরিবেশনায় মোট খরচ ধরা হয়েছে ৩ লক্ষ্য টাকা। পুরো টাকাটি আসবে ক্রাউডফান্ড বা গণ অর্থায়ন থেকে।  তাই সকলের কাছে সহযোগীতার কামনা করছেন আয়োজকরা।

বিজ্ঞাপন

সহযোগিতা করতে আগ্রহীরা  ০১৭১১৪৪৭৯১০ নম্বরে যোগাযোগ করতে পারবেন। শো পরবর্তী সময়ে খরচের বিবরণী প্রকাশ করবেন আয়োজকরা।

সারাবাংলা/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন