বিজ্ঞাপন

ব্যাটিং বিপর্যয়ের পরও কিউইদের লড়াইয়ের পুঁজি ২৩৭

June 26, 2019 | 8:26 pm

বিশ্বকাপ ডেস্ক 

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা ব্ল্যাক ক্যাপস শিবিরে। স্কোরবোর্ডে ৪৮ রান যোগ হতেই নেই চারজন টপ অর্ডার ব্যাটসম্যান। তবে শেষ পর্যন্ত গ্র্যান্ডহোম এবং জেমস নিশামের ব্যাটিং দৃড়তায় নিউজিল্যান্ডের সংগ্রহ দাড়ায় ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান। নিশাম করেন অপরাজিত ৯৭ রান এবং গ্র্যান্ডহোম করেন ৬৪।

বিজ্ঞাপন

দলীয় মাত্র ৫ রানে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে আমিরের শিকার হন মার্টিন গাপটিল। আর এরপরই যেন ধ্বসে পড়ে কিউই ব্যাটিং লাইন আপ। ২৪ রানের মাথায় কলিন মানরোকে নিজের প্রথম শিকার বানায় শাহীন। এরপর স্কোরবোর্ডে মাত্র ১৪ রান যোগ হওয়ার পর অভিজ্ঞ রস টেইলরকে বিদায় করেন এই পেসার। দুই উইকেট তুলে নিয়ে আরও ভয়ংকর হয়ে ওঠেন শাহীন শাহ। নিজের কোটার ১০ ওভারে ২৮ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট।

এক দিকের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিলে থাকলেও এক প্রান্ত আগলে রাখেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। দলকে বড় সংগ্রহের স্বপ্নও দেখাচ্ছিলেন তিনি। তবে সাদাব খানের বলে ব্যক্তিগত ৪১ রানে আউট হয়ে ফিরে যান যখন দলীয় সংগ্রহ মাত্র ৮৩।

উইলিয়ামসনের বিদায়ের পর দলের হাল ধরে অলরাউন্ডার জেমস নিশাম এবং কলিন গ্র্যান্ডহোম। নিশাম তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক। এই দুই ব্যাটসম্যানের ওপর ভর করে লড়াইয়ের মতো পুঁজি সংগ্রহ করে কিউইরা। গ্র্যান্ডহোম ব্যক্তিগত ৬৪ রানে রাউট হয়ে ফিরে যান।

বিজ্ঞাপন

চাপের মুহূর্তে এই দুই ব্যাটসম্যানের দারুণ লড়াইয়ে লড়াইয়ের মতো সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। গ্র্যান্ডহোম আউট হয়ে ফিরে গেলেও ব্যক্তিগত সর্বোচ্চ ৯৭ রানে অপরাজিত থাকে নিশাম। আর দলকে এনে দেন সম্মান জনক লড়াই করার মতো পুঁজি।

শেষ পর্যন্ত পাকিস্তানের সামনে ২৩৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ব্ল্যাক ক্যাপসরা।

বিশ্বকাপে নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ইশ সোধি, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

বিজ্ঞাপন

বিশ্বকাপে পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, আসিফ আলী।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ইংলিশদের ইনজুরি তালিকায় আর্চার-রশিদ

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন