বিজ্ঞাপন

ডিআইজি মিজানের অস্ত্রের লাইসেন্স জব্দে দুদকের চিঠি

June 26, 2019 | 9:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশের বরখাস্ত হওয়া উপ-মহাপরিদর্শক মিজানুর রহমান মিজানের অস্ত্রের লাইসেন্স জব্দ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার দুদিন পর বুধবার (২৬ জুন) মন্ত্রাণালয় থেকে ডিআইজি মিজানকে বরখাস্ত করার প্রজ্ঞাপন জারি করা হয়।

বিজ্ঞাপন

এদিকে দুদকের সাময়িক বরখাস্ত পরিচালক এনামুল বাছিরের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশন পুলিশের কাছে চিঠি দিয়েছে দুদক।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে ডিআইজি মিজানের বিরুদ্ধে। অভিযোগটির তদন্ত করছিলেন দুদকের পরিচালক এনামুল বাছির। এরই মধ্যে এনামুল বাছিরকে ডিআইজি মিজান ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেন।

ঘুষ নেওয়ার অভিযোগ ওঠায় এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করে কমিশন। যদিও পরিচালক এনামুল বাছির দাবি করেছেন, তিনি ‍ঘুষ নেননি।

বিজ্ঞাপন

এ বিষয়ে ডিআইজি মিজান ও দুদকের বরখাস্তকৃত পরিচালক এনামুল বাছিরকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আর সেই তলবি নোটিশে তাদের দুইজনকে আগামী ১ জুলাই দুদকের প্রধান কাযার্লয়ে হাজির হতে বলা হয়েছে।

২০১৮ সালের ৩ মে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। প্রথমে অনুসন্ধান কর্মকর্তা ছিলেন দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী। পরে এই দায়িত্ব পান এনামুল বাছির। এনামুল বাছিরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠায় দুদকের আরেক পরিচালক মো. মঞ্জুর মোরশেদকে নতুন করে তদন্তভার দেওয়া হয়েছে।

এদিকে ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন এবং ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের স্ত্রী, ভাই ও ভাগ্নেসহ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন