বিজ্ঞাপন

বাঁচা-মরার ম্যাচে গেইলদের টার্গেট ২৬৯

June 27, 2019 | 7:28 pm

বিশ্বকাপ ডেস্ক

চলতি বিশ্বকাপের ৩৪তম ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত আর ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে টিম ইন্ডিয়া তুলেছে ২৬৮ রান। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততেই হবে উইন্ডিজদের। ৫ ম্যাচ শেষে ভারতের সংগ্রহ ৯ পয়েন্ট, অবস্থান তিনে। আর ৬ ম্যাচে ক্যারিবীয়ানদের সংগ্রহ ৩ পয়েন্ট, অবস্থান আটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা ১৮ রান করে বিদায় নেন। আরেক ওপেনার লোকেশ রাহুল ৬৪ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৪৮ রান। মাঝে বিজয় শঙ্কর করেন ১৪ রান। ভারতীয় দলপতি বিরাট কোহলি করেন ৭২ রান। তার ৮২ বলে সাজানো ইনিংসে ছিল আটটি বাউন্ডারির মার।

কেদার যাদব ৭ রানে ফেরেন। ১৮০ রানের মাথায় ভারতের পঞ্চম উইকেটের পতন ঘটে। এরপর জুটি গড়েন মহেন্দ্র সিং ধোনি আর হার্দিক পান্ডিয়া। এই জুটিতে আসে ৭০ রান। ৪৯তম ওভারে বিদায় নেওয়ার আগে হার্দিক পান্ডিয়া করেন ৪৬ রান। তার ৩৮ বলে সাজানো ইনিংসে ছিল পাঁচটি চারের মার। একই ওভারে ফেরেন মোহাম্মদ শামি। ধোনি ৬১ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ৫৬ রান।

উইন্ডিজ পেসার কেমার রোচ ১০ ওভারে ৩৬ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ১০ ওভারে ৫২ রান দিয়ে কোনো উইকেট পাননি ফ্যাবিয়ান অ্যালেন। দলপতি জেসন হোল্ডার ১০ ওভারে ৩৩ রান খরচায় পান দুটি উইকেট। কার্লোস ব্রাথওয়েইট ৩ ওভারে ৩৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। ওশানে থমাস ৭ ওভার বল করে ৬৩ রানের বিনিময়ে উইকেটশূন্য থাকেন। শেল্ডন কটরেল ১০ ওভারে ৫০ রান দিয়ে নেন দুটি উইকেট।

বিজ্ঞাপন

এবারের বিশ্বকাপে ভারতের উড়ন্ত সূচনা আর অন্যদিকে ম্যাচ জিততেই যেন ভুলে গেছে উইন্ডিজ। বিশ্বকাপে খেলা পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে ভারত আর বাকি এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। অন্যদিকে ছয় ম্যাচ খেলা উইন্ডিজরা হেরেছে চারটিতে, জিতেছে একটি আর বৃষ্টির কারণে পরিত্যক্ত একটি।

বিশ্বকাপে মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ০৮টি ভারত জয়ীঃ ০৫টি, উইন্ডিজ জয়ীঃ ০৩টি, পরিত্যক্তঃ ০টি, ড্রঃ ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ১২৬টি, ভারত জয়ী: ৫৯টি, উইন্ডিজ জয়ী: ৬২টি। ড্র: ২টি ম্যাচ পরিত্যক্ত: ৩টি।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল (সহ-অধিনায়ক), শিমরন হেটমায়ার, শাই হোপ, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, নিকোলাস পুরান, কেমার রোচ, ওশান থমাস, শ্যানন গ্যাব্রিয়েল এবং শেল্ডন কটরেল।

বিজ্ঞাপন

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, কুলদীপ যাদব ও যুভেন্দ্র চাহাল।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

** টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের
** কোহলির ২০ হাজার রান
** বিশ্বকাপে টানা চার ফিফটি কোহলির

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন