শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রিফাত হত্যার বিচার চাইলেন মুশফিকও

জুন ২৭, ২০১৯ | ৯:৩১ অপরাহ্ণ

স্টাফ করেস্পন্ডেন্ট

বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে (২২) কুপিয়ে হত্যার ঘটনায় বিচার চেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার মুশফিকুর রহিম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ জুন) সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এই হত্যাকাণ্ডের বিচার দাবি করে একটি পোস্ট দেন মুশফিক।

ফেসবুক পোস্টে হ্যাশট্যাগ যুক্ত করে ইংরেজিতে এক পোস্টে মুশফিক লিখেন, ‘I am Mushfiqur Rahim and I want justice for Rifat. #JusticeForRifat’ (আমি মুশফিকুর রহিম, আমি রিফাত হত্যার বিচার চাই। #জাস্টিসফররিফাত।'

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুন) সকালে স্ত্রীকে কলেজে নিয়ে যান রিফাত শরীফ (২২)। কলেজ থেকে ফেরার পথে  সামনের রাস্তায় প্রকাশ্য রিফাতের ওপর হামলা করে একদল দুর্বৃত্ত। এসময় স্ত্রী আয়েশা তাদের বাধা দিয়েও আটকাতে পারেননি। পরে গুরুতর আহত অবস্থায় রিফাতকে হাসপাতালে নেওয়া হয়। ওইদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিফাত।

আজ বৃহস্পতিবার রিফাতের ময়নাতদন্ত শেষ হয়। ময়নাতদন্ত শেষে দুপুর ১২টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. জামিল হোসেন জানান, অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই শাহ নেওয়াজ রিফাত শরীফের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় নিহতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে বৃহস্পতিবার সকালে বরগুনা সদর থানায় ১২ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, এই হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৭ জুন) সচিবালয়ে সংবাদ সম্মেলনে  প্রধানমন্ত্রীর এই নির্দেশনার কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন