বিজ্ঞাপন

১৪ দিনে পান্ডিয়াকে বিশ্বসেরা বানাতে চেয়ে রাজ্জাকের প্রস্তাব

June 28, 2019 | 4:59 pm

বিশ্বকাপ ডেস্ক

দ্বাদশ বিশ্বকাপের ৩৪তম ম্যাচে উইন্ডিজদের ১২৫ রানে হারায় ভারত। তাতে টুর্নামেন্ট থেকে বিদায়ঘণ্টা বেজেছে ক্যারিবীয়ানদের। ব্যাট হাতে এই ম্যাচে ৩৮ বলে ৫টি বাউন্ডারিতে ৪৬ রান করেন ভারতের পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া আর বল হাতে ৫ ওভারে ২৮ রান দিয়ে তুলে নেন উইন্ডিজ ওপেনার সুনীল অ্যামব্রিসের উইকেটটি। ব্যাটিং ইনিংসে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ৭০ রানের জুটিও গড়েন পান্ডিয়া।

বিজ্ঞাপন

বিশ্বক্রিকেটে ওয়ানডের সেরা অলরাউন্ডারের তালিকায় ২০ নম্বরে পান্ডিয়া। ভারতীয় এই অলরাউন্ডারকে বিশ্বসেরা অলরাউন্ডার বানাতে চেয়ে প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের সাবেক পেস অলরাউন্ডার আবদুল রাজ্জাক।

সেরা অলরাউন্ডার বানাতে পান্ডিয়াকে কোচিং করানোর আগ্রহ প্রকাশ করা রাজ্জাক মনে করেন, ৫০ ওভারের ফরম্যাটে পান্ডিয়ার এখনও অনেক কিছু শেখার বাকি আছে। তার গেম প্ল্যানেও কিছুটা দুর্বলতা আছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রাজ্জাক লিখেছেন, ‘আজ হার্দিক পান্ডিয়াকে খুব কাছ থেকে পর্যবেক্ষণ করেছি। তার শারীরিক ভারসাম্যে অনেক ঘাটতি লক্ষ্য করেছি। বিশেষ করে যখন সে বলকে খুব জোরে আঘাত করছিল। আমি তার ফুটওয়ার্ক পর্যবেক্ষণ করেছিলাম। আমি দেখেছি এই জিনিসটা তার পারফরমেন্সকে অনেকটা নিচু করে দিয়েছে।’

বিজ্ঞাপন

পান্ডিয়াকে কোচিং করানোর আগ্রহের কথা জানিয়ে রাজ্জাক আরও লিখেছেন, ‘আমি যদি তাকে কোচিং করানোর সুযোগ পেতাম, যেমনটা আরব আমিরতাকে করিয়েছে। আমি মনে করি, আমাকে দুই সপ্তাহের সময় দিলে আমি পান্ডিয়াকে সেরা অলরাউন্ডার বানিয়ে দিতে পারি। বিগ-হিটিংয়ের কায়দাগুলো শিখিয়ে দিতে পারি। আর সেরা অলরাউন্ডার না হোক, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) যদি তাকে আরও ভালো অলরাউন্ডার বানাতে চায়, তাহলে আমাকে যেকোন সময় ডাকতে পারে। আমি প্রস্তুত আছি।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন