রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মিন্নির বাড়িতে পুলিশি পাহারা, রিফাত হত্যার ছায়াতদন্তে পিবিআই

জুন ২৮, ২০১৯ | ৬:১৬ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরগুনা: বরগুনায় সন্ত্রাসীদের হাতে নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির বাড়িতে পুলিশের পাহারা বসানো হয়েছে। নিরাপত্তাজনিত কারণে নিহতের স্ত্রীর বাড়িতে পুলিশের চারজনের একটি দল পাহারায় রয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুন) বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে দিনেদুপুরে রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর একটি দল। পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মিজানুর রহমানের নেতৃত্বে বরিশাল থেকে ১০ জনের স্পেশাল টিম ঘটনার ছায়া তদন্ত শুরু করেছে।

পিবিআইয়ের পরিদর্শক মিজানুর রহমান বলেন, ‘ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আমরা চাঞ্চল্যকর এ মামলাটির তদন্ত শুরু করেছি।’

গত বুধবার (২৬ জুন) বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে তার স্ত্রীর সামনে নয়ন বন্ড ও রিফাত ফরায়েজী নামে দুই সন্ত্রাসী কুপিয়ে জখম করে। আহত রিফাতকে বরগুনা সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে রিফাতের মৃত্যু হয়। ওই হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

বিজ্ঞাপন

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার শুভঙ্কর শুভ চন্দনকে, বিকেলে আসামি হাসান ও নাজমুলকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে বরগুনা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম। এ সময় বরগুনার পুলিশ সুপার মারুফ আহমেদসহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন ডিআইজি শফিকুল ইসলাম বলেন, ‘আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসামিদের গ্রেফতার করার চেষ্টা চালাচ্ছি। ঘটনার পরপরই আসামিরা আত্মগোপনে আছেন। ওই অপরাধীদের বিষয়ে সারাদেশের পুলিশকে তথ্য দেওয়া আছে। পুলিশ হেড কোয়ার্টার থেকে বিষয়টি মনিটরিং করা হচ্ছে। আশা করি, খুব শিগগিরই আসামিদের গ্রেফতার করা সম্ভব হবে।’

এর আগে, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ নিহত রিফাতের বাড়ি পরিদর্শন করেছেন। শুক্রবার সকালে তিনি রিফাতের বড় লবনগোলার বাড়িতে গিয়ে রিফাতের বাবা দুলাল শরীফের বাড়ি পরিদর্শন করে পরিবারের সদস্যদের খোঁজখবর নেন এবং সান্ত্বনা দেন। এ সময় রিফাতের বাবাকে ২৫ হাজার অর্থ সহায়তা দেন জেলা প্রশাসক।

সারাবাংলা/একে

আরও পড়ুন

‘০০৭’ গ্রুপের মিশন, রিফাত হত্যা পরিকল্পনা আগের রাতেই
‘যে দলেরই হোক, রিফাত হত্যায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না’
রিফাত হত্যার বিচার চাইলেন মুশফিকও
রিফাত হত্যা: আসামি ধরতে সীমান্তে রেড অ্যালার্ট জারির নির্দেশ
রিফাত হত্যাকাণ্ড মানেই আইনশৃঙ্খলার অবনতি নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন