বিজ্ঞাপন

বার্মিংহামে জুমার নামাজের পথে মুশফিক, মাহমুদউল্লাহরা

June 28, 2019 | 8:03 pm

বিজ্ঞাপন

বিশ্বকাপ খেলতে এসে পুরোপুরি ছুটির মেজাজে টিম বাংলাদেশ। ভারত ম্যাচের আগে ২৫ জুন থেকে শুরু হওয়া ৫ দিনের ছুটির আজ চতুর্থ দিন। আরো এক দিন এভাবেই কাটবে। ছুটিতে টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা পরিবার সহ গিয়েছেন ওয়েলসে; স্ত্রী, কণ্যা ও বাবা-মা নিয়ে সাকিব আল হাসান সুইজারল্যান্ডে, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান লন্ডনে।

বাকিরা বার্মিংহামে বাংলাদেশ দলের টিম হোটেল হায়াত রিজেন্সিতেই আছেন। মে মাসে আয়ারল্যান্ড সফর থেকে বিশ্বকাপ পর্যন্ত লম্বা সফরে ক্লান্ত, শ্রান্ত শরীর জিরিয়ে নিতে পারছেন। নিন্তাই প্রয়োজন না হলে টিম হোটেল থেকে কেউ বের হচ্ছেন না। গেলেও সর্বোচ্চ শহরের শপিং মল কিংবা সিটি সেন্টার পর্যন্ত।

গতকাল বিকেলে যেমন বার্মিংহামের সিটি সেন্টারে ঘুরতে গিয়ে টাইগার লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমানের সঙ্গে দেখা হলো। গোধুলি বেলায় বন্ধু নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন।

বিজ্ঞাপন

সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে শুক্রবার (২৭ জুন) সকালে টিম হোটেলে গিয়ে অপেক্ষা করতে হলো প্রায় দুই ঘণ্টা। কিন্তু কোনো ক্রিকেটারের দেখাই মিলল না। বিসিবির মিডিয়া বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, দেখেন কোনো প্লেয়ারকে অনুরোধ করে কথা বলতে পারেন কী না।

প্লেয়াই নেই, অনুরোধ কী করে সম্ভব? স্থানীয় সময় দুপুর পৌঁনে একটা নাগাদ জুমার নামায আদায়ের উদ্দেশ্যে টুপি, পাঞ্জাবি পড়ে হোটেলের নিচে নেমে এলেন মুশফিকুর রহিম। তার সঙ্গে কথা বলতে জন কয়েক সাংবাদিক তার কাছে যেতে চাইলে সেখানে বাধ সাধেন আইসিসিরি নিরাপত্তা কর্মীরা। ছোঁয়া গেল না মুশফিককে। গাড়িতে বসলেন মুশি। কিছুক্ষণ পরে নেমে এলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এক বিদেশি তাকে ফুল ছিটিয়ে দিলেন, ধন্যবাদ জানিয়ে রিয়াদ গাড়িতে চেপে মুশফিকের সঙ্গে জুমার নামাজ আদায় করতে চলে গেলেন।

মুশফিক-রিয়াদের গাড়ি ছেড়ে যেতেই চোখ পড়ল টিম হোটেলের গেইটে। সাদা টি শার্ট, জিন্স পড়ে বেরিয়ে আসছিলেন সৌম্য সরকার। কোথায় যাচ্ছেন? জানতে চাইলে বলেন ‘লাঞ্চে।’

বিজ্ঞাপন

লম্বা লম্বা পায়ে সৌম্য চলে যেতেই দৃষ্টিসীমায় এসে দাঁড়ালেন মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ মিঠুন। তারাও যাচ্ছেন নামাজ আদায়ের উদ্দেশ্যে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন