বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০ ইং

রিফাত হত্যার বিচার অবশ্যই হবে: আইনমন্ত্রী

জুন ২৯, ২০১৯ | ২:০৫ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বরগুনায় নৃশংস রিফাত হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার বিচার শুরু হয়েছে। বরগুনায় যে নৃশংস হত্যাকাণ্ড ঘটেছে, তারও বিচার অবশ্যই হবে। কিন্তু যে জিনিসটা আমাদের আমলে নিতে হবে সেটা হচ্ছে, বরগুনায়র ঘটনায় দেখা গেছে, একটা ছেলেকে কয়েকজন সন্ত্রাসী মারছে, সেটাকে ভিডিও করা হচ্ছে এবং তা ভাইরালও করে দেওয়া হচ্ছে। ছেলেটাকে রক্ষা করার জন্য কেউ এগিয়ে আসছে না। এই যদি সমাজের অবস্থা হয়ে থাকে তাহলে আমাদের দুশ্চিন্তার কারণ আছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুন ) সন্ধ্যায় রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে ঢাকাস্থ রতনপুর পরিষদ আয়োজিত বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমাদের যারা ভবিষ্যৎ প্রজন্ম, ছোট ছোট বাচ্চারা যদি দেখে যে তাদের মুরব্বিরা এ ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহণ করছেন না কিংবা সমাজ থেকে কোনো প্রতিবাদ আসছে না, তাহলে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম ভালো থাকবে না। এদের আমরা সুশিক্ষায় শিক্ষিত করতে পারব না। সে কারণে আমি সবাইকে এ বিষয়ে সজাগ থাকার অনুরোধ করছি।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, মন্ত্রী বলেন, আমরা যদি স্বাধীনতাকে সার্থক করতে চাই, তাহলে নিশ্চয়ই আমাদের অর্থনৈতিক মুক্তির প্রয়োজন আছে। আমাদের সামাজিক ব্যবস্থা ও কাঠামোও কিন্তু সুদৃঢ় করতে হবে। মানুষে মানুষে বন্ধুত্ব গভীর করতে হবে। এখন এটাই আমাদের খুব প্রয়োজন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য একটাই। সেটা হচ্ছে বাংলাদেশকে সমৃদ্ধশালী, মর্যাদাশীল, উন্নত দেশ হিসেবে সারা বিশ্বে পরিচিত করা।

পরিষদের  সভাপতি অধ্যাপক ডা. কাজী মনজুর কাদের  এর সভাপতিত্বে অনুষ্ঠানে  পরিষদের সাধারণ সম্পাদক কাজী হাবিব উল্লাহ, সহসভাপতি ও যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক আবুল হাসান খানসহ অনেকে বক্তৃতা করেন।

সারাবাংলা/ইউজে/এমএইচ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন