বিজ্ঞাপন

বক্তৃতায় অতীতের রেকর্ড ভাঙলো একাদশের বাজেট অধিবেশন

June 29, 2019 | 3:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: একাদশ জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সেশনে বেশী সংখ্যক সদস্যের বক্তব্য দেওয়ায় রেকর্ড হয়েছে বলে জানিয়েছেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য চীপ হুইপ নূর-ই আলম চৌধুরী।

বিজ্ঞাপন

শনিবার (২৯ জুন) দুপুরে একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনের উপর আলোচনায় অংশ নিয়ে সংসদকে এ তথ্য জানান তিনি। চীফ হুইপের তথ্যের সাথে সহমত জানান ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। ডেপুটি স্পীকার বলেন, ‘আসলে, এই বাজেট সেশন বাংলাদেশের সকল অধিবেশনের চেয়ে সবচেয়ে বেশী সংখ্যক সদস্য অংশগ্রহণ করেছেন এবং আপনারা একটা রেকর্ড সৃষ্টি করেছেন।’ এজন্য সকলকে আন্তরিক ধন্যবাদ, কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানান তিনি।

চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, সর্বশেষ মাননীয় প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা বক্তব্য দেবেন। এই অধিবেশনে বাজেট পেশ করার জন্য আমি অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাই। একাদশ জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশন এটি। এখানে আমাদের সংসদ সদস্যরা অংশগ্রহণ করেছে। অনেককেই আমরা সময় দিতে পারিনি। কারণ এই অধিবেশনটা ছিল মাত্র ১৫ দিন। তারপরও ২০১৪-২০১৫ অর্থবছরে ২৬৫ জন বক্তব্য দেওয়ার সুযোগ পেয়েছিলেন এবং সেই সময় প্রায় ২৩ দিন সংসদ ছিল। আর এই ১৫ দিনে আমাকে নিয়ে হবে ২৬৭ জন।

বাজেট সেশনে অংশগ্রহণকারীসহ অধিবেশন পরিচালনার দায়িত্বে নিয়োজিত স্পীকার ও ডেপুটি স্পীকারকেও ধন্যবাদ জানিয়ে চীপ হুইপ বলেন, আজকে বাজেটের বক্তব্য আমি এই ধন্যবাদের মাধ্যমেই সবচেয়ে কম সময়ে শেষ করলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন