বিজ্ঞাপন

অস্ত্রোপচার শেষে নিবিড় পর্যবেক্ষণে অটোরিকশাচালক শাহীন

June 30, 2019 | 9:45 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অস্ত্রোপচার শেষে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে যশোরে ছিনতাইকারীদের হাতে আহত ব্যাটারিচালিত অটোরিকশার চালক শাহীন মোড়লকে (১৬)। শনিবার (২০ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তার অস্ত্রোপচার শুরু হয়। প্রায় তিন ঘণ্টা অস্ত্রোপচার শেষে নিবিড় পর্যবেক্ষণের জন্য তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের দায়িত্বরত চিকিৎসক সজীব চন্দ্র সরকার সারাবাংলাকে জানান, শাহিনের মাথায় ধারালো কিছুর আঘাত রয়েছে। যেটি তার মাথার হাড় ভেঙে ব্রেইনে ঢুকে গেছে। এ কারণে জরুরি ভিত্তিতে তার অস্ত্রপচার করা হয়। এখন তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। তবে অন্তত ২৪ ঘণ্টা পার না হলে তার বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

এর আগে শনিবার (২৯ জুন) রাত ১০টার দিকে শাহীনকে ঢামেকে হাসপাতালে ভর্তি করা হয়। বাংলাদেশ ছাত্রলীগের কয়েকজন সাবেক ও বর্তমান নেতাকর্মী অ্যাম্বুলেন্সে করে তাকে ঢামেকে নিয়ে আসেন। প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকনের সঙ্গে যোগাযোগ করে তারাই শাহীনের দ্রুত চিকিৎসা ও অস্ত্রোপচার নিশ্চিত করেন।

আরও পড়ুন: শাহীনের জন্য সব করল ছাত্রলীগ

বিজ্ঞাপন

রোববার (৩০ জনু) সকালে শাহীন মোড়লের চাচা মনসুর আলী সারাবাংলাকে জানান, গতরাতে শাহীনকে তিন ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। চিকিৎসকরা বলেছেন, তার অবস্থা এখনো আশঙ্কাজনক। অন্তত ২৪ ঘণ্টা না পেরোলে তার বিষয়ে কিছু বলা যাচ্ছে না বলেও চিকিৎসকরা তাদের জানিয়েছেন।

মনসুর আলী জানান, তাদের বাড়ি যশোর জেলার কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামে। শাহীনের বাবার নাম হায়দার আলী মোড়ল। সে স্থানীয় আলীয়া মাদরাসায় সপ্তম শ্রেণিতে পড়ে। অবসর সময়ে বাবার অটোরিকশা চালাতো। শুক্রবার সকালে কয়েকজন যাত্রী মোবাইলে শাহিনকে অটোরিকশা নিয়ে যেতে বলে। শাহীন তাদের নিয়ে ধানদিয়ার উদ্দেশে রওনা হয়। পরে পাটকেলঘাটা উপজেলার ধানদিয়া গ্রামের পাটক্ষেতের পাশে তাকে রক্তাক্ত অবস্থায় পাওয়া যায়। এনজিও থেকে ঋণ নিয়ে ২৫ হাজার টাকায় কেনা অটোরিকশাটি পাওয়া যায়নি। সেখান থেকে তাকে খুলনার ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। টানা ৩০ সেখানে চিকিৎসাধীন থাকার পরও অবস্থার কোনো উন্নতি না হওয়ায় শনিবার তাকে ঢাকায় নিয়ে আসা হয়।

তিনি জানান, শাহিনের পরিবারে ছোট দুইটি বোন আছে। তারাও পড়াশোনা করে। মা খাদিজা বেগম অন্যের বাসায় কাজ করেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে শাহিনের এলাকার একদল দুর্বৃত্ত তাকে কুপিয়ে জখম করে অটোরিকশাটি নিয়ে গেছে। এ ঘটনায় শাহীনের বাবা অজ্ঞাত তিনজনকে আসামি করে মামলা করেছেন। মামলা নং-৯। তিনি আরও বলেন, আসামিদের ধরতে অভিযান চলছে।

এর আগে শুক্রবার (২৮ জুন) বিকেলে যাত্রীবেশে কয়েকজন ছিনতাইকারী সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় যাওয়ার কথা বলে কিশোর শাহীনের অটোরিকশায় ওঠে। শাহীন তাদের নিয়ে ধানদিয়ার উদ্দেশে রওনা হয়। এরপর ধানদিয়া গ্রামের পথে ঢুকে একটি পাটক্ষেতের পাশে পৌঁছালে দুর্বৃত্তরা শাহীনের মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। পরে জ্ঞান ফিরে শাহীন কান্নাকাটি শুরু করলে স্থানীয়রা সাতক্ষীরার পাটকেলঘাটা থানায় খবর দেয়।

সারাবাংলা/এসআর/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন