শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

দুই ধাপে হবে চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচন

জুন ৩০, ২০১৯ | ২:৩৮ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঘনিয়ে এসেছে চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচনের সময়। জুলাইয়ের ২৭ তারিখ অনুষ্ঠিত হবে নির্বাচন। সাত বছর পর নির্বাচন হওয়ায় প্রযোজকদের মধ্যে একটু বেশি উচ্ছ্বাস কাজ করছে।

ইতিমধ্যে উক্ত নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। গত ২৭ জুন ছিল সংগৃহীত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। আগামী ২ জুলাই প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।


আরও পড়ুন :  ধর্মের কারণে অভিনয় ছাড়ছেন জায়রা ওয়াসিম


চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি থেকে পাওয়া তথ্য অনুযায়ী ৪০ জন সাধারণ প্রার্থী ও ৯ জন সহযোগী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। চিত্রনায়ক আলমগীর, চিত্রনায়িকা জয়া আহসান, মোজাম্মেল সরকার ও এম এ করিম মনোনয়নপত্র সংগ্রহ করলেও নির্ধারিত সময়ে জমা দেননি।

দুই ধাপে অনুষ্ঠিত হবে প্রযোজক সমিতির নির্বাচন। প্রথম ধাপের ভোটে ১৯ জন প্রার্থী নির্বাচন করবেন ভোটাররা। দ্বিতীয় ধাপে নির্বাচিত ১৯ জনের মধ্য থেকে নির্বাচিত হবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদের প্রার্থী। এবার নির্বাচনে ১৯০ জন ভোটার ভোট প্রদান করবেন। এরমধ্যে রয়েছেন ১৪০ জন সাধারণ ভোটার, বাকি ৫০ জন সহযোগী ভোটার।

বিজ্ঞাপন

প্রযোজক সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ত্ব পালন করবেন বাণিজ্য মন্ত্রণায়লয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। তার সহযোগী হিসেবে আছেন মো.জালাল উদ্দিন। তিনিও বাণিজ্য মন্ত্রণালয়ের উপ সচিব। অন্য সদস্য হলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সহকারি প্রোগ্রামার মো.খাদেমুল ইসলাম।

এর আগে ২০১৬ সালে প্রযোজক নাসির হোসেনের করা রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। পর পর তিনবার কেউ নির্বাচনে দাঁড়াতে পারবেন না— এফবিসিসিআইর অধীন সংগঠনের এমন নির্বাচনী রীতির খেলাপ করা হয়েছে মর্মে নাসির হোসেন বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন। তার রিটের প্রেক্ষিতে আদালত তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেছিলেন।

সারাবাংলা/আরএসও/পিএ


আরও পড়ুন :

.   ‘সিংহাম’ ছবির রিমেক হবে শাকিব খানের ‘ফাইটার’

.   ত্রাসের দেখা মিললো ট্রেইলারে

.   ভরসা হারাচ্ছে আমদানিকৃত বাংলা ছবি


বিজ্ঞাপন
বিজ্ঞাপন