বিজ্ঞাপন

ওসি মোয়াজ্জেমকে সাইবার ট্রাইব্যুনালে নেওয়া হয়েছে

June 30, 2019 | 2:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর মামলায় সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে সাইবার ট্রাইব্যুনাল আদালতে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩০ জুন) দুপুর ২টার দিকে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে ওসি মোয়াজ্জেমকে আনা হয়। কিছুক্ষণের মধ্যে তার বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগ গঠনের শুনানি শুরু হবে।

এর আগে রোববার (৩০ জুন) সকালে ওসি মোয়াজ্জেমকে পুলিশের গাড়িতে কাশিমপুর কারাগার থেকে আদালতে আনা হয়।

গত ১৬ জুন বিকেলে হাইকোর্ট এলাকা থেকে আটক হওয়ার পর ওসি মোয়াজ্জেম শাহবাগ থানা পুলিশের হেফাজতে ছিলেন। এরপর ১৭ জুন সাবেক ওসি মোয়াজ্জেমের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারিক আদালত।

বিজ্ঞাপন

এর আগের গত ২৭ মে ওসি মোয়াজ্জেম হোসেনের দায়ের করা মামলায় একই আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এদিন মামলার বাদী সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

সোনাগাজীর মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি থানায় অভিযোগ দিতে আসার পর তাকে আপত্তিকর প্রশ্ন করা ও ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে।

গত ১৫ এপ্রিল মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এই আবেদন গ্রহণ করে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে নিজ রুমে ডেকে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। ওই ঘটনার পর থেকে তিনি কারাগারে রয়েছেন। কারাগারে থেকেই নুসরাতের পরিবারকে মামলা তুলে নিতে চাপ দিতে থাকেন সিরাজ। তবে মামলা তুলে না নিলে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় অধ্যক্ষের সহযোগীরা।

গত ১০ এপ্রিলের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নুসরাতের।

সারাবাংলা/এআই/একে

আরও পড়ুন

বিজ্ঞাপন

ওসি মোয়াজ্জেমের অভিযোগ গঠন বিষয়ে শুনানি দুপুরে
ওসি মোয়াজ্জেমকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেওয়ার নির্দেশ
পুলিশের কক্ষেই ঘুম ও নাস্তা ওসি মোয়াজ্জেমের!
‘ওসি মোয়াজ্জেম পুলিশ বাহিনীকে কলঙ্কিত করেছে’
জামিন নাকচ, ওসি মোয়াজ্জেম কারাগারে
সারাবাংলা’য় আজকের কার্টুন: ওসি মোয়াজ্জেমের খোঁজে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন